রাঙামাটি ট্রাজেডি : আইসক্রীম পেয়ে বাসায় যাওয়ায় কাল হলো পিংকির

NewsDetails_01

রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবন,  রাতে চলছে উদ্ধার তৎপরতা। ছবি- বিজয় ধর
রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবন, রাতে চলছে উদ্ধার তৎপরতা। ছবি- বিজয় ধর
পিংকি ঘটনার মাত্র পাঁচ মিনিট আগে মায়ের কাছে বায়না করেছিলো আইসক্রিম খাবে। পাড়ার দোকান থেকে মেয়ের এমন আকুতি শুনে খুশিমনে আইসক্রীম কিনে দেন মা। পিংকির বাবা ট্রাক ড্রাইভার জাহিদ সবে মাত্র মাছ নিয়ে বাজার থেকে বাসায় ফিরলেন। আইসক্রীম পেয়ে আনন্দে পিংকি দৌঁড়ে বাসায় চলে যায়। আর সে বাসা থেকে ফেরা হয়নি তার।
অসম্ভব মেধাবী ৫ম শ্রেণীর ছাত্রী জিসান আক্তার পিংকি এবার রাঙামাটি মডেল কেজি স্কুল থেকে সমাপনী পরীক্ষায় এ প্লাস এবং বৃত্তি পাওয়ার সম্ভাব্য ছাত্রী। এ কথাগুলো বলছিলেন অত্র স্কুলের প্রধান শিক্ষক এবিএম তোফায়েল উদ্দীন।
ঘটনার একটু আগে মা মেয়ে পিংকিকে আইসক্রিম কিনে দেন। মা তখন দোকানে পিংকির দুই বছরের ভাইকে কোলে নিয়ে আইসক্রিমের দাম মিটাতে ব্যস্ত। এর মধ্যে পিংকির মা চোখের পলকে স্বামী -মেয়ে ও থাকার ঘরটি ডুবে যেতে দেখলেন। এ প্লাস ও বৃত্তি পাওয়া হলো না পিংকির। ডুবে যাওয়া ভবন থেকে বাঁচার আকুতি জানিয়ে পিংকির বাবার জাহিদ মুঠোফোনে একাধিকবার তার ভাই-বন্ধুদের সাথে যোগাযোগ করেছিল। এর মিনিট পাচেক পরে জাহিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা গেলে কোন সাড়া-শব্দ মেলেনি।
অন্যদিকে, জাহিদের বড় ভাই ফজলুল হক কান্না বিজড়িত কন্ঠে বলতে লাগলেন ভাই আমার ভাই, আমার ভাইরে ফিরিয়ে দে, বলতে বলতে জ্ঞান হারিয়ে ফেলছেন ফজলুল।
মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় শহরের রিজার্ভ বাজার এলাকার রাঙামাটি সরকারি মহিলা কলেজ সংলগ্ন কাপ্তাই লেক ঘেষে গড়ে উঠা দোতলা ভবন পানিতে ডুবে যাওয়ায় পাঁচজনের মর্মান্তিক মৃত্যু ঘটে। ঘটনায় এক পরিবারের দুই ছেলে, আরেক পরিবারের বাবা ও মেয়ে এবং একই এলাকার বাসিন্দা টিউশনী করতে আসা এক কলেজ ছাত্রীর অকাল মৃত্যু হয়।
এদিকে রাঙামাটি শহরের কাপ্তাই লেকে ভবন ধসে ৫জন নিহত এবং আহত হবার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এক শোক বিবৃতিতে তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আরও পড়ুন