বান্দরবানের পিসিপি নেতার মুক্তির দাবীতে রাঙামাটিতে বিক্ষোভ

NewsDetails_01

img_0923বান্দরবানের পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) নেতা বা অং চিং মারমার মুক্তির দাবীত বৃহস্পতিবার রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ করা হয়েছে।
পিসিপি’র কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি বাচ্চু চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জনসংহতি সমিতির নেতা উদয়ন ত্রিপুরা। বক্তব্যে রাখেন ত্রিজিনাদ চাকমা, টোয়েন চাকমা, গোপা চাকমা প্রমুখ। এর আগে একটি বিক্ষোভ-মিছিল শহরের জনসংহতি সমিতির কার্যালয় থেকে শুরু হয়ে বনরুপা এলাকা ঘুরে জেলা প্রশাসন কার্যালয় চত্বরের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বান্দরবান পিসিপি’র তথ্য ও প্রচার সম্পাদক বাঅং চিং মারমাকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তির দাবী জানান। পাশাপাশি বক্তারা জনসংহতি সমিতি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, হয়রানী, তল্লাশী ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবী জানান। এসময় তারা কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান।
প্রসঙ্গত,গত বুধবার ভোর রাতে বান্দরবান শহরের উজানি পাড়ায় পাহাড়ি ছাত্র পরিষদের ছাত্রাবাস থেকে তাকে গ্রেফতার করা হয়। জেলার রোয়াংছড়ির জামছড়ি এলাকার আওয়ামীলীগ নেতা মংপু মার্মা অপহরণ মামলায় পলাতক আসামি হিসাবে বাঅংসিং মার্মাকে গ্রেফতার করা হয় । তার বাড়ি জেলার রোয়াংছড়ি উপজেলার ব্যাঙছড়ি এলাকায় ।

আরও পড়ুন