বরকলের ১৮টি বৌদ্ধ বিহারে আর্থিক সহায়তা প্রদান

NewsDetails_01

বৌদ্ধ ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব কঠিন চীবর দান সুন্দর ও সফলভাবে উদযাপনের লক্ষ্যে জেলার দূর্গম উপজেলা বরকলের ১৮টি বৌদ্ধ বিহারে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে ১ লক্ষ ৯০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
সোমবার (২২ অক্টোবর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা তার অফিস কক্ষে বরকল উপজেলার ১৮টি বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির হাতে এ নগদ অর্থ তুলে দেন।
এ সময় বরকল কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের সভাপতি মংহ্লাই রাখাইন, হালাম্বা ত্রিরতœ বৌদ্ধ বিহারের সভাপতি প্রভাত কুমার চাকমা, হাজাছড়া সভাপতি থাম্য মৈত্রী বৌদ্ধ বিহারের বিজয় কুমার চাকমা, শ্রাবস্তী বন বিহারের সভাপতি মিলন শংকর চাকমা’সহ অন্যান্য বিহার পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সহায়তা প্রদানকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা বিহারের নেতৃবৃন্দদেরকে বলেন, বর্তমান সরকার শান্তিপূর্ণ সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষে মানুষে ভ্রাতৃত্ব স্থাপন এবং সমাজে সাম্য প্রতিষ্ঠাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। তিনি বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে কোন অপশক্তি দেশে সাম্প্রদায়িক সন্ত্রাসী কর্মকান্ড করে পার পাবেনা। ধর্মে বল প্রয়োগকারীদের কোন স্থান নেই। সরকারের আন্তরিকতায় সকল ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্ম নির্বিঘেœ পালন করতে পারছে। সরকারের এ অগ্রযাত্রাকে ধরে রাখতে আগামীতেও সকল ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধভাবে এই সরকারের পাশে থাকার আহŸান জানান তিনি।

আরও পড়ুন