দুর্যোগকালীন সময়ে যৌথ বাহিনীকে এক সাথে কাজ করতে হবে

NewsDetails_01

রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে পাহাড় ধসে মৃত এবং ক্ষতিগ্রস্ত আনসার ভিডিপি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ
দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী,আনসার এবং বিজিবি সকলে মিলে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে। বুধবার সকাল ১১টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাঙামাটি জেলা কর্তৃক আয়োজিত রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে পাহাড় ধসে মৃত এবং ক্ষতিগ্রস্ত আনসার ভিডিপি পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মেজর জেনারেল বলেন, দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য আগে ব্যবস্থা নিতে হবে। আজকে যে ত্রাণ দেওয়া হচ্ছে তা পরিমাণে কিছুই নয় কিন্তু আমরা আপনাদের দু:খের ভাগিদার হতে এসেছি।
মেজর জেনারেল আরো বলেন, রাঙামাটিতে দুর্যোগকালীন সময়ে সেনাবাহিনী, আনসার এবং বিজিবি সমন্বিত উদ্যোগে যে কাজ করেছে তা প্রশংসার দাবিদার। এভাবে প্রতিটি সময়ে উভয় বাহিনী স্ব স্ব জায়গা থেকে সমন্বিত উদ্যোগে ভবিষ্যতে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করবে এ আশা করি।
মেজর জেনারেল জানান, গ্রাম, গঞ্জে, শহরে আমাদের ৬১ লাখ বাহিনী রয়েছে। আমরা যে কোন চালিয়ে যেতে পারি। মেজর জেনারেল আরও জানান, সামনে ২০১৯ সালে জাতীয় নির্বাচন। এ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য সকলকে প্রস্তুত থাকার আহ্বান জানান।
আনসার ও ভিডিপি রাঙামাটি জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ আব্দুল আউয়াল এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম রেঞ্জের পরিচালক নির্মলেন্দু বিশ্বাস, সেনাবাহিনী রাঙামাটি সদর জোন কমান্ডার লে.কর্ণেল রিদওয়ান, বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) রাঙামাটি সেক্টর কমান্ডার কর্ণেল আকরাম এবং রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ।
ভূমি ধসে নিহত ও ক্ষতিগ্রস্থ আনসার ভিডিপি এর ১শ পরিবারের মাঝে নগদ এক হাজার টাকা, ১০ কেজি চাল, এক কেজি ডাল. দুই কেজি আলু, দুই লিটার সয়াবিন, এক কেজি চিনি এবং এক কেজি লবন প্রদান করা হয়।
এছাড়া নিহত আনসার সদস্যর ছেলে মাঈনুদ্দীন জিহাদকে তিনহাজার টাকা প্রদান করা হয়।
মেজর জেনারেল শেখ পাশা হাবিব জানান, নিহত আনসার সদস্যর এ ছেলেটার দায় দায়িত্ব আমরা নিবো এবং প্রতি মাসে থাকে তিন হাজার টাকা প্রদান করা হবে। তিনি বলেন, জিহাদ এসএসসি পাশ করলে আমরা তাকে আনসার কলেজে লেখা-পড়া করার সুযোগ করে দিবো।

আরও পড়ুন