জেএসএস নেতা গ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

NewsDetails_01

জেএসএস নেতা গ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
জেএসএস নেতা গ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) রাজস্থলী থানার সাংগঠনিক সম্পাদক সুভাষ তংচঙ্গ্যা বাচ্চুকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার রাঙামাটিতে বিক্ষোভ-মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে জেএসএস।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেলা কমিটির উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জনসংহতি সমিতির জেলা শাখার সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, দলটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক পলাশ তংচঙ্গ্যা, রাঙামাটি জেলা কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ত্রিজিনাদ চাকমা, জেএসএস রাঙামাটি সদর থানা কমিটির সাধারণ সম্পাদক পদ্মলোচন চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক জোনাকি চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জুয়েল চাকমা ও যুব সমিতির রাঙামাটি জেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক বিনয় সাধন চাকমা। এর আগে একটি বিক্ষোভ-মিছিল জনসংহতি সমিতির জেলা কার্যালয় থেকে শুরু হয়ে বনরুপা এলাকা ঘুরে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন।

NewsDetails_03

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সম্পাদিত পার্বত্য চট্টগ্রাম চুক্তি যথাযথ বাস্তবায়নে এবং পার্বত্য ভূমি কমিশনের কার্যক্রমের উদ্যোগকে বাধাগ্রস্থ করতে সুভাষ তংচঙ্গ্যা বাচ্চুসহ জনসংহতি সমিতির নেতাকর্মীদের একের পর এক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।
প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় আওয়ামীলীগ দীর্ঘদিন ধরে অব্যাহতভাবে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও পাহাড়ী ছাত্র পরিষদের গণতান্ত্রিক কার্যক্রম ও পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের প্রক্রিয়াকে বানচাল করার লক্ষে বিভিন্ন ষড়যন্ত্রমূলক ও দমন-পীড়নমূলক কার্যক্রম চালিয়ে আসছে।
বক্তারা অবিলম্বে সুভাষ তংচঙ্গ্যা বাচ্চুর নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং বান্দরবানসহ পার্বত্য চট্টগ্রামে ইতোমধ্যে জেএসএস সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা সমূহ প্রত্যাহার করে গ্রেপ্তারকৃতদের মুক্তিদাবী জানান।

আরও পড়ুন