কাপ্তাইয়ে জেএসসি, জেডিসি পরীক্ষা শুরু : মোট পরীক্ষার্থী ১৪৭৩ জন

NewsDetails_01

কাপ্তাইয়ে জেএসসি, জেডিসি পরীক্ষা শুরু
সারাদেশের ন্যায় আজ বুধবার থেকে রাঙামাটির কাপ্তাই উপজেলায় ৪ টি কেন্দ্রে একযোগে শুরু হয়েছে জেএসসি এবং জেডিসি পরীক্ষা।
কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ জানান, এই বছর কাপ্তাইয়ে জেএসসি এবং জেডিসি পরীক্ষায় সর্বমোট ১৪৭৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে, তৎমধ্যে জেএসসিতে ৩টি কেন্দ্রে ১৩৩২ জন এবং জেডিসিতে ১ টি কেন্দ্রে ১৪১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
জেএসসির ৩ টি কেন্দ্রের মধ্যে এই বছর থেকে মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন অনুমতি পাওয়া উপজেলা সদর বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিচ্ছে ৪৪১ জন পরীক্ষার্থী। তৎমধ্যে ঐ স্কুলের ১২৩ জন পরীক্ষার্থী ছাড়াও কেপিএম স্কুলের ১৬১ জন, কেআরসি উচ্চ বিদালয়ের ৯০ জন এবং ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের ৬৭ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।
কাপ্তাই বিদুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সর্বমোট ৫৭৭ জন পরীক্ষার্থী জেএসসিতে অংশ নিচ্ছে। তৎমধ্যে ঐ কেন্দ্রের ১০৬ জন পরীক্ষার্থী ছাড়াও বিএন স্কুলের ১০২ জন, শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ের ৬৯ জন, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের ১৮৫ জন এবং চিৎমরম উচ্চ বিদ্যালয়ের ১১৫ জন পরীক্ষার্থী জেএসসিতে অংশ নিচ্ছে।
এদিকে নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সর্বমোট ৩১৪ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। ঐ কেন্দ্রে নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৪০ জন,পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের ৮১ জন, ভালুকিয়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ে ২১ জন এবং রাইখালি রিফিউজি পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক শাখার ৭২ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। উপজেলার একমাত্র জেডিসি কেন্দ্র কাপ্তাই আল আমিন নুরিয়া মাদ্রাসায় সর্বমোট পরীক্ষার্থী ১৪১ জন। তৎমধ্যে ঐ মাদ্রাসার ১২৫ জন ছাড়া তৈয়বিয়া সুন্নিয়া মাদ্রাসার ১৬ জন পরীক্ষার্থী চলতি জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এদিকে আজ কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনে তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত সু্ষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে, প্রথমবারের মতো উপজেলা সদর বড়ইছড়ি কাদেরী স্কুল কেন্দ্রে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় তিনি সকলকে অভিনন্দন জানান। এই সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা, কেন্দ্র সচিবগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন