ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে : বৃষ কেতু চাকমা

NewsDetails_01

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বলেছেন, ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় ও অসত্য থেকে দূরে রাখে, মানবতার মুক্তির পথ দেখায়। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি সকলকে মানবতার সেবায় এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার বিকেল ৭টায় রাঙামাটি কালি বাড়ী মন্দিরের শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন ।

উদ্বোধনের সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, মনোয়ারা বেগম, অমিত চাকমা রাজু, কালি বাড়ী মন্দির মন্দির কমিটির সভাপতি প্রদীপ দে, সহ-সভাপতি শ্যামল মিত্র, সাধারণ সম্পাদক পঙ্কজ মলি­কসহ অন্যান্য নেতৃবৃন্দ।

NewsDetails_03

রাঙামাটি পূজা উদযাপন পরিষদ রাঙামটি জেলা শাখার কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী কালি বাড়ী মন্দির কর্তৃক আয়োজিত জেলা পূজা মন্ডপের শারদীয় দুর্গোৎসবে বস্ত্রদান ও ফিতা কেটে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়।

তিনি আরো বলেন, দুর্গাপূজার সঙ্গে মিশে আছে আবহমান বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। ধর্মীয় উৎসবের পাশাপাশি দুর্গাপূজা দেশের জনগণের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এসময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের সতর্ক থাকার আহবান জানান। এবছর রাঙামাটি জেলায় মোট ৪০টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন