লামায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

NewsDetails_01

লামায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে অতিথিরা
বান্দরবানের লামা উপজেলায় কেক কাটার মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার সন্ধ্যায় উপজেলা, পৌর শহর শাখা এবং অঙ্গ সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পৌর বিএনপি’র সহ-সভাপতি বদরুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা বিএনপির সভাপতি মো. আমির হোসেন। এতে উপজেলা বিএনপি‘র সাধারন সম্পাদক থোয়াইনু অং চৌধুরী প্রধান বক্তা ছিলেন। উপজেলা ছাত্রদলের সভাপতি মনিরুল ইসলাম তুহিনের সঞ্চালনায় আলোচনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক আবু তাহের মিয়া, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রফিক, উপজেলা মহিলা দলের সভাপতি জোসনা বেগম, শহর মহিলা দলের সভাপতি শারাবান তহুরা, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন, পৌর ছাত্রদলের সভাপতি মো. নয়ন হাসান বিশেষ অতিথি ছিলেন।
এদিকে পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু তাহেরের সভাপতিতেও¡ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি ছিলেন,পৌর বিএনপির সভাপতি আবদুর রব। মাতামুহুরী কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাতের সঞ্চালনায় এতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম রুহুল আমিন, পৌর বিএনপির সহ সভাপতি সোহরাব হোসেন, উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দিন, পৌর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক আরিফ চৌধুরী, উপজেলা যুবদরের সাধারণ সম্পাদক বিধান দাশ, রুপসীপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এ.বি. এম জাবের হোসেন বিশেষ অতিথি ছিলেন। এ সময় দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে এ দেশের মাটি ও মানুষের জন্য রাজনীতি করেছেন। তার স্বাধীনতার ঘোষণায় আবাল বৃদ্ধ বনিতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। বর্তমান সরকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবার এবং তার হাতে গড়া সংগঠনকে ধ্বংস করার জন্য নীল নকশা বাস্তবায়ন করে চলেছেন। এ সরকার মানুষের বাক স্বাধীনতা ও ভোটের অধিকার হরন করেছে। গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির হাতকে তথা বেগম জিয়ার হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহবান জানান।

আরও পড়ুন