বান্দরবান আ:লীগের সভায় বীর বাহাদুরকে কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক করার দাবী

NewsDetails_01

প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
বান্দরবান জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় কেন্দ্রীয় আওয়ামীলীগের তিনবার নির্বাচিত সাংগঠনিক সম্পাদক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক নির্বাচিত করার জোর দাবীসহ মোট তিনটি দাবী উঠেছে।
শুক্রবার শহরের কেএসআই মিলনায়তনে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে দিনব্যাপী এ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সকাল দশটায় শুরু হওয়া এই বিশেষ বর্ধিত সভা দুপুর সাড়ে বারটায় বিরতির পর আবারো শুরু হয় দুপুর আড়াইটার দিকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সভা চলছিল।

NewsDetails_03

বর্ধিত সভায় যে দাবী গুলো বক্তব্যে উঠে আসে
১. কেন্দ্রীয় আওয়ামীলীগ এর তিন তিন বার সফল সাংগঠনিক সম্পাদক দায়িত্ব পালন করায় আগামী জাতীয় সম্মেলনে বীর বাহাদুর এমপিকে যুগ্ন সাধারণ সম্পাদক এর দায়িত্ব প্রদান এর জন্য সাংগঠনিক সভানেত্রী শেখ হাসিনার প্রতি আবেদন।
২. ২০১৫ সালের ৬ জুন বান্দরবান জেলা ছাত্রলীগ এর সম্মেলনে সহিংস ঘটনার ইন্দনদাতা ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মুজিবকে চুড়ান্ত বহিস্কার।
৩. পার্বত্য চট্টগ্রামে অসাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি বিনষ্টকারী অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেপ্তার, জামায়েত-শিবির, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সন্ত্রাসী অপতৎপরতা বন্ধ করতে কঠোর ব্যবস্থা গ্রহন করা।

বান্দরবান আ:লীগের সভায় দর্শক সারিতে প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
বান্দরবান আ:লীগের সভায় দর্শক সারিতে প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
সভায় জেলার প্রতিটি উপজেলা থেকে ৬ টি সহযোগী সংগঠন এর প্রতিটি থেকে পাঁচ জন করে এবং উপজেলা আওয়ামীলীগের কমিটি থেকে সিনিয়র পাঁচ জন মোট ৩৫ জন করে জেলার ৭ উপজেলা, ২টি পৌরসভা ও শহর আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিতি ছিলেন। উপজেলার সহযোগী সংগঠন ও ইউনিয়ন সমূহ থেকে একজন আওয়ামীলীগ নেতা বক্তব্য রাখেন এবং আওয়ামীলীগ থেকে নির্বাচিত ইউপি চেয়ারম্যানরা বক্তব্য রাখেন। এসময় বক্তাদের বক্তব্যে উল্লেখিত তিনটি দাবীর পক্ষে জোরালো দাবী উঠে বর্ধিত সভায়।
সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা আবু মুছা ফারুকী,জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান, সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, এ কে এম জাহাঙ্গীর, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষিপদ দাসসহ জেলার সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন