বান্দরবানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা

NewsDetails_01

বান্দরবানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা
২০০৮ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বান্দরবান আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকালে বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে বান্দরবান জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এই স্মরণ সভা অনুষ্ঠিত।
বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক নাজমুল হোসেন বাবুল’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি মোঃ শফিকুর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের সদস্য সচিব টিপু দাশ, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশুতোষ কুমার দে আশু, ৯নং ওয়ার্ড সেচ্ছাসেবক সভাপতি মো. আতিকুর রহমানসহ বান্দরবান জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এসময় বক্তারা বলেন, এই আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। সেই আগস্ট মাস আবার বেছে নেওয়া হয়েছিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য। কাজটি খালেদা জিয়ার নির্দেশে,তারেক জিয়ার নির্দেশে হাওয়া ভবনে বসে তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরসহ অন্যরা পরিকল্পনা করে গ্রেনেড হামলা করেছিলেন।
এসময় বক্তরা আরো বলেন, আজ সেই ভয়াল ২১ আগস্ট। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সভায় গ্রেনেড হামলা করেছিল জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী (হুজি)। এ ঘটনায় আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হন। পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়। আমরা আজ এই গ্রেনেড হামালার তীব্র প্রতিবাদ জানাই। গ্রেনেড হামলা মামলার রায় আগামী সেপ্টেম্বর মাসে হবে এবং আজকের এই সভা থেকে আমরা হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাই।

আরও পড়ুন