সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের প্রচার চান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

NewsDetails_01

আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
জাতীয় নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় প্রচার চালাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে অপপ্রচারের জবাব দেওয়ারও নির্দেশ দেন তিনি। শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক সেমিনারে ওবায়দুল কাদের বলেন, সমাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের বিরুদ্ধে যে অপপ্রচার হচ্ছে, তার বিরুদ্ধে আমরা শক্ত কোনো জবাব দিতে পারছি না। সব বদলে যাচ্ছে, আমাদেরও বদলাতে হবে, সময়ের সঙ্গে প্রচারণার কৌশল নির্ধারণ করতে হবে।
‘এয়ারকন্ডিশন ঘরে বসে সেমিনার করার সময় আর নেই, সোশ্যাল মিডিয়ায় শক্ত অবস্থান গড়ে তুলুন। রজনীগন্ধার গান গেয়ে লাভ নেই, যেখানে মেশিনগানের গর্জন। এটাকে আর ইগনর করার সময় নেই। তাই দলীয় প্রচারের বিস্তার এবং অপপ্রচার রোধে সোশ্যাল মিডিয়ায় শক্ত অবস্থান গড়ে তুলতে হব’, বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটিকে এসব বিষয় নিয়ে কাজ করার পরামর্শ দেন সরকারের এই মন্ত্রী। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় স্লোগান কী হবে তা নির্ধারণ করতে না পারায় এই কমিটিকে দায়ী করেন কাদের।
তিনি বলেন, ‘আসন্ন নির্বাচনে আমাদের স্লোগান কী হবে, সেটা এখনও আমরা ঠিক করতে পারিনি। ব্যর্থতার জন্য প্রচার ও প্রকাশনা উপ-কমিটি দায়ী থাকবে। স্লোগান হতে পারে- ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, বদলে যাচ্ছে বাংলাদেশ’। এগুলো নিয়ে কাজ করতে হবে। আরও শক্তিশালী অবস্থানের দরকার বিশেষ করে সোশ্যাল মিডিয়ায়। এটাকে আর ইগনোর করার সময় নেই। প্রো-অ্যাক্টিভ হতে হবে, রি-অ্যাক্টিভ হয়ে লাভ নেই। রি-অ্যাক্টিভ হবেন রি-অ্যাক্টিভের সময়।’‘দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি।
বিএনপির নির্বাচনী ঐক্যের ডাক প্রসঙ্গে তিনি বলেন, এ দায়িত্ব ফখরুল সাহেব নিতে পারেন। যদিও তাদের নিজেদেরই ঐক্য নেই। নির্বাচনকেন্দ্রিক তারা কখনও তত্ত্বাবধায়ক সরকার কখনও নির্বাচনকালীন সরকারের কথা বলছেন। আমি শুধু বলব, আমাদের সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজপথে এসে লাভ নেই জানিয়ে বিএনপিকে আইনি লড়াই চালাতেও পরামর্শ দেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন