আ.লীগের ১৫ টিম সাংগঠনিক সফরে যাচ্ছে ২৬ জানুয়ারি

NewsDetails_01

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ১৫টি টিমে বিভক্ত হয়ে দেশব্যাপী সাংগঠনিক সফরে যাচ্ছে। আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হওয়া এই সাংগঠনিক সফরে দলের উপদেষ্টা পরিষদ ও সভাপতিমণ্ডলীর সদস্যরা নেতৃত্ব দেবেন। সংগঠনকে গতিশীল ও নির্বাচনমুখী করার লক্ষ্যে শুরু হতে যাওয়া সফরের জন্য ইতোমধ্যে টিম গঠন করা হয়েছে।

আওয়ামী লীগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গঠিত এই টিম একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্ত পর্যন্ত সংগঠনের জেলা, মহানগর, উপজেলা, থানা পর্যায়ে সাংগঠনিক সফরে যাবে এবং স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করবে। তবে, কোন টিম কবে সফরে যাবে, তা এখনও চূড়ান্ত হয়নি। প্রতিটি টিমের সমন্বয়কারীকে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সফরের দিনক্ষণ ও কর্মসূচি নির্ধারণ করতে বলা হয়েছে।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেশব্যাপী এই সাংগঠনিক সফরকে সফল করার লক্ষ্যে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

কোন টিম কোথায় সফর করবে: দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী সফরে যাবেন উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, রমেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক, বি. এম মোজাম্মেল হকও খালিদ মাহমুদ চৌধুরী।

রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, চট্টগ্রাম, চট্টগ্রাম মহানগর, কক্সবাজারে ইঞ্জি. মোশাররফ হোসেন, আবুল হাসানাত আব্দুল্লাহ, ড. হাছান মাহমুদ, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দীপংকর তালুকদার, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও আমিনুল ইসলাম।

রংপুর, রংপুর মহানগর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধায় যাবেন উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, বি.এম মোজাম্মেল হক, টিপু মুন্সী, এইচ এন আশিকুর রহমান ও ড. শাম্মী আহমেদ।

চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, রাজশাহী মহানগর, পাবনা ও সিরাজগঞ্জে যাবেন মোহাম্মদ নাসিম, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এইচএম খায়রুজ্জামান লিটন, নুরুল ইসলাম ঠাণ্ডু ও মেরিনা জাহান।

জয়পুরহাট, বগুড়া, নওগাঁ, নাটোরে লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ডা. রোকেয়া সুলতানা ও মো. মমতাজ উদ্দিন।

বাগেরহাট, খুলনা, খুলনা মহানগর, সাতক্ষীরা, যশোর ও নড়াইলে পীষুষ কান্তি ভট্টাচার্য্য, আব্দুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বেগম মন্নুজান সুফিয়ান, এস, এম কামাল হোসেন ও অ্যাডভোট আমিরুল আলম মিলন।

NewsDetails_03

মাগুরা, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুরে কাজী জাফর উল্লাহ, মাহবুবউল-আলম হানিফ এমপি, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দেলোয়ার হোসেন, এস. এম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা।

বরিশাল, বরিশাল মহানগর, ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠিতে আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, আবুল হাসানাত আব্দুল্লাহ, আব্দুর রহমান, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, অ্যাড. আফজাল হোসেন, ড. শাম্মী আহমেদ ও অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম।

গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ীতে সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ডা. দীপু মনি, আব্দুর রহমান, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, ড. আবদুস সোবহান গোলাপ, আলহাজ্ব অ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বি. এম মোজাম্মেল হক, একেএম এনামুল হক শামীম, হাবিবুর রহমান সিরাজ, দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন ও ইকবাল হোসেন অপু।

টাঙ্গাইল, শেরপুর, জামালপুরে ড. মো. আব্দুর রাজ্জাক, ডা. দীপু মণি, মো. মিজবাহউদ্দিন সিরাজ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মির্জা আজম, শামসুন নাহার চাঁপা ও মারুফা আক্তার পপি।

নেত্রকোনা, ময়মনসিংহ, ময়মনসিংহ মহানগর, কিশোরগঞ্জে সৈয়দ আশরাফুল ইসলাম, ড. মো. আব্দুর রাজ্জাক, ডা. দীপু মণি, আহমদ হোসেন, মো. মিজবাহউদ্দিন সিরাজ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, অসীম কুমার উকিল, মো. আব্দুছ ছাত্তার ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং।

সিলেট, সিলেট মহানগর, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জে আবুল মাল আবদুল মুহিত, তোফায়েল আহমেদ, নুরুল ইসলাম নাহিদ, মাহবুবউল-আলম হানিফ, আহমদ হোসেন, মো. মেজবাউদ্দিন সিরাজ, বদর উদ্দিন আহমেদ কামরান, অধ্যাপক রফিকুর রহমান ও মো. গোলাম কবীর রাব্বানী চিনু।

কুমিল্লা, কুমিল্লা মহানগর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ায় শেখ ফজলুল করিম সেলিম, আব্দুল মতিন খসরু, ডা. দীপু মনি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, একেএম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী, ইঞ্জিনিয়ার মোঃ আবদুস সবুর, র. আ. ম ওবায়দুল মোকতাদির চৌধুরী ও অ্যাড. নজিবুল্লাহ হিরু।

নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনীতে আব্দুল মতিন খসরু, মাহবুবউল-আলম হানিফ, একেএম এনামুল হক শামীম, ফরিদুন্নাহার লাইলী ও হারুনুর রশীদ।

ঢাকা, নরসিংদী, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ মহানগর, গাজীপুর, গাজীপুর মহানগর, মানিকগঞ্জে ওবায়দুল কাদের, সাহারা খাতুন, আব্দুল মান্নান খান, মোজাফফর হোসেন পল্টু, মুকুল বোস, ডা. দীপু মণি, ড. আবদুস সোবহান গোলাপ, হাবিবুর রহমান সিরাজ, নুরুল মজিদ হুমায়ুন, আখতারুজ্জামান, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফজিলাতুন নেসা ইন্দিরা, মৃণাল কান্তি দাস, কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি ও এবিএম রিয়াজুল কবির কাওছার।

আরও পড়ুন