খাগড়াছড়িতে সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে মামলা

NewsDetails_01

সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদ
পার্বত্য চট্টগ্রাম বিষয়ে উস্কানীমূলক ফেসবুক পোস্টের অভিযোগে সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের হয়েছে। শুক্রবার বিকেল ৩টায় খাগড়াছড়ি সদর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলাটি দায়ের করেন খাগড়াছড়ি জেলা শহরের বাসিন্দা শফিকুল ইসলাম।
মামলার এজাহারে অভিযোগ করা হয়, সম্প্রতি সময়ে ইমতিয়াজ মাহমুদ পার্বত্য চট্টগ্রামের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানীমূলক পোস্ট করে। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাসিন্দাদের মধ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর লক্ষ্যে পোস্ট গুলো করা হয়েছে। এতে বাঙালী জাতিকে হেয় করে “সেটলার” হিসেবে অ্যাখ্যা করা হয়েছে। ইমতিয়াজ মাহমুদের ফেসবুক পোস্ট গুলো পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য পূর্বপরিকল্পিত উল্লেখ করে সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রাখতে দ্রুত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে খাগড়াছড়ির বাসিন্দা শফিকুল ইসলাম তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় মামলা দায়ের করেছেন। মামলা নং ১৭। তদন্ত করে পুলিশ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুন