খাগড়াছড়িতে তিন জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড

NewsDetails_01

%e0%a6%96%e0%a6%be%e0%a6%97%e0%a7%9c%e0%a6%be%e0%a6%9b%e0%a7%9c%e0%a6%bf-%e0%a6%86%e0%a6%a6%e0%a6%be%e0%a6%b2%e0%a6%a4নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র চট্টগ্রাম অঞ্চলের সেকেন্ড-ইন-কমান্ড মো. আব্দুর রহিম ওরফে জাহিদসহ তিন জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড ও দুই হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো: ইনামুল হক ভূঁঞা সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলায় এ আদেশ দেন।

NewsDetails_03

সাজাপ্রাপ্ত অন্য দুই জেএমবি সদস্য হলো, মো. দেলোয়ার হোসেন ওরফে সজিব ও মো. ইউনুছ আলী ওরফে ইউনুছ। খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. বিধান কানুনগো বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ২৪ সেপ্টেম্বর একই আদালত অপর একটি মামলায় পাঁচ জেএমবি সদস্যকে সাত বছর করে কারাদণ্ড ও দুই হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদয়ে আরো দুই বছর করে কারাদণ্ড প্রদান করে।

উল্লেখ্য যে, ২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর ভোর রাতে র‌্যাবের একটি বিশেষ দল খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রাম অঞ্চলের জেএমবির সেকেন্ড-ইন-কমান্ড মো. আব্দুর রহিম ওরফে জাহিদ হোসেন, মো. দেলোয়ার হোসেন ওরফে সজিব, মো. ইউনুছ আলী ওরফে ইউনুছ, সামছু মিয়াকে আটক করে। এ ঘটনায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন