আওয়ামী লীগ সরকার নাগরিকের নিরাপত্তা দিতে ব্যর্থ : ওয়াদুদ ভূইয়া

NewsDetails_01

বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া
আওয়ামীলীগ সরকার দেশের নাগরিকের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া। জেলার গুইমারা সদর ইউনিয়ন ছাত্রদলের সহ সভাপতি রবিউল আউয়াল হত্যা, পানছড়িতে ত্রিপুরা গৃহবধু হত্যা ও মাটিরাঙা থেকে গৃহবধু অপহরণে প্রতিবাদে বুধবার দুপুরে জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। জেলা সদরের কলাবাগান আর্দশ যুব সংঘের হলরুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তিনি আরো বলেন, বিএনপি সরকার ক্ষমতায় থাকার সময় পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে কাজ করেছে। কিন্তু এ সরকার জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। শুধুমাত্র খাগড়াছড়িতে বিগত ৬ বছরে ৯ জন মোটরসাইকেল চালক নিহত এবং ৬ জন নিখোঁজ রয়েছেন। এছাড়া শতাধিক মোটরসাইকেল চালক অপহৃত হওয়ার পর মুক্তিপণে ছাড়া পেয়েছেন।
আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে সারাদেশে সন্ত্রাসী কার্যক্রম বেড়ে যায় দাবি করে বলেন, সন্ত্রাসীদের প্রতিহত করতে গিয়ে যেন সাধারণ কেউ ক্ষতিগ্রস্ত না হয়। ছাত্রদলের সহ সভাপতি রবিউল আউয়াল হত্যাকান্ড, গৃহবধূ হত্যাকান্ড ও অপহরণের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি জানান।
এসময় জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, কংচাইরী মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল প্রমুখ। সংবাদ সম্মেলন থেকে দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি সমূহ হল;১৪ আগস্ট কালো ব্যাজ ধারণ এবং ১৫ আগস্ট জেলা, উপজেলা, ইউনিয়ন সহ প্রতিটি দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে।
একইদিন বিকেলে মাটিরাঙা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে সাংগঠনিক সভার আয়োজন করা হয়।
মাটিরাঙা উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া। এসময় জেলা বিএনপি’র জ্যেষ্ঠ সহ সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, মণীন্দ্র কিশোর ত্রিপুরা ও আবু ইউসুফ চৌধুরী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন