নির্বাচনে আওয়ামীলীগ যাকে প্রার্থী দিবে তাঁর জন্য কাজ করব: কুজেন্দ্র

NewsDetails_01

খাগড়াছড়ি পৌর টাউন হলস্থ মুক্তিযুদ্ধ চেতনা মঞ্চে জেলা যুবলীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা
আগামী সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামীলীগের মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে চিন্তা করার দরকার নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের যাকেই নৌকা প্রতীকে মনোনয়ন দিবেন তার পক্ষ নিয়ে কাজ করার মানসিকতা নিয়ে বিগত সময়ে সরকার যে উন্নয়ন কর্মকান্ড করেছে তা জনগণের সামনে তুলে ধরতে নেতাকর্মীদের কাজ করার আহব্বান জানিয়েছেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।
বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি পৌর টাউন হলস্থ মুক্তিযুদ্ধ চেতনা মঞ্চে জেলা যুবলীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, বঙ্গবন্ধু’র নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল আর তাঁর সুযোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। সারাদেশের মতো পার্বত্য চট্টগ্রামেও সে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষর করে অস্থিতিশীল পরিস্থিতিকে শান্তিপূর্ণ করেছেন শেখ হাসিনা। চুক্তির বিরোধীতা করে বিএনপি সরকার সে সময়ে লং মার্চ করেছিল। জনগণকে ভুল ব্যাখ্যা দিয়ে পরিস্থিতি আবারো অস্থিতিশীল করার পায়তারা চালিয়েছিল। কিন্তু পার্বত্য চট্টগ্রাম চুক্তির সুফল বিএনপি তথা ওয়াদুদ ভূইয়ারা ভোগ করেছে।
আওয়ামীলীগ সরকার উন্নয়নমুখী রাজনৈতিক দল উল্লেখ করে তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি ও অর্থনৈতিক উন্নতি হয়। কিন্তু কিছু মানুষ আওয়ামীলীগের সে উন্নয়নকে বাধাগ্রস্ত করতে অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে এখন আওয়ামীলীগে যোগদান করেছে বলে নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে। জাহেদুল আলম ও আমাদের ছোট ভাই মেয়র রফিকুল আলমকে গত পৌর নির্বাচনের আগে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে বললে সে তা প্রত্যাখ্যান করে। “আওয়ামীলীগ ও মহাজোট নিয়ে কট্যক্ত করে এখন আবার আওয়ামীলীগে যোগদানের জন্য উঠে পড়ে লেগেছে। যোগদানের নামে নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে। এসব বিভ্রান্তিতে না পড়তে নেতাকর্মীদের প্রতি আহব্বান জানান তিনি।
জেলা যুবলীগের সভাপতি যতন ত্রিপুরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা মহিলা লীগের সহ সভাপতি নিগার সুলতানা, সাংগঠনিক সম্পাদক বাসন্তী চাকমা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার রইছ উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল বাহার প্রমুখ। আলোচনা সভার আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

আরও পড়ুন