খাগড়াছড়িতে শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে জখম

NewsDetails_01

খাগড়াছড়ি জেলা সদরে প্রতিপক্ষের হামলায় বেলাল হোসেন (৩৭) নামে এক শ্রমিক লীগ নেতা আহত হয়েছে। সোমবার(৩১ অক্টোবর) রাতে জেলা সদরের গঞ্জপাড়া এলাকায় এঘটনা ঘটে। আহত বেলাল হোসেন খাগড়াছড়ি সদর পৌর শ্রমিক লীগের আহ্বায়ক এবং গঞ্জপাড়া এলাকার মৃত নুর ইসলামের ছেলে।

খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য সোমবার রাতেই তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। হামলার ঘটনায় প্রতিপক্ষ খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমের সমর্থকদের দায় করেছে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার সমর্থকরা।

NewsDetails_03

খাগড়াছড়ি সদর হাসপাতাল সূত্র জানায়, বেলাল হোসেনের মাথা, হাত ও পিঠে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ঝুঁকি থাকায় হওয়ায় তাকে চট্টগ্রাম প্রেরণ করা হয়েছে।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইন-চার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, খবর পেয়ে পুলিশ আহতাবস্থায় বেলাল হোসেনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তার অভিযোগের ভিত্তিতে আসামীদের আটকের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের পৌর নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়ি আওয়ামীলীগে বিভাজন সৃষ্টি হয়। নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়ে ছোট ভাই স্বতন্ত্র মেয়র প্রার্থী রফিকুল আলমের পক্ষে কাজ করার অভিযোগে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিস্কার করা হয় জাহেদুল আলমকে। সে থেকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগে সভাপতি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার একটি পক্ষ এবং সাধারণ সম্পাদক জাহেদুল আলমের একটি পক্ষ তৈরী হয়। জাহেদুল আলম পক্ষের নেতৃত্বে রয়েছেন তারই ছোট ভাই পৌর মেয়র রফিকুল আলম। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায় সংঘর্ষে লিপ্ত হচ্ছে দুই পক্ষ। দুই বছরে উভয় পক্ষের অন্তত শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। রয়েছে পাল্টাপাল্টি মামলাও।

আরও পড়ুন