খাগড়াছড়িতে আ.লীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষের জের: ৬৭ জনের বিরুদ্ধে মামলা

NewsDetails_01

খাগড়াছড়িতে আওয়ামীলীগের দুইপক্ষের সংঘর্ষ (ফাইল ছবি)
খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষের ঘটনায় পৌর মেয়র রফিক ও তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক দিদারুল আলমসহ ৬৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন, খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগের সা: সম্পাদক মো: জাভেদ হোসেন।
সদর থানার ওসি তারেক মো: আব্দুল হান্নান জানান, প্রাণনাশের উদ্দেশ্যে হামলা, দেশীয় অস্ত্রের ব্যবহার, আইন-শৃঙ্খলার কাজে বিঘ্ন সৃষ্টিসহ সংশ্লিষ্ট ধারায় মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য উপ-পরিদর্শক রাশেদুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।
মামলার এজাহারে এছাড়াও মো: নবী, কসাই দিদার, সবুজ, সুলতান, নাজিম, ফারুক, হৃদয় মগ, ক্যাউ মারমা, উজ্জল মারমা, ট্রাক সমিতির মো; ইউনুস, মইষা কাশেম, স্বপন দে, তোফাজ্জল, বাবুল, পানছড়ির তাহেরসহ শতাধিক নেতাকর্মীকে আসামী করে মামলা হয়েছে। গত মঙ্গলবার রাত ৯টায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সদর উপজেলা সাধারন সম্পাদক জাবেদ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, খাগড়াছড়ি পৌর শ্রমিক লীগের সভাপতি বেলাল হোসেনের উপর হামলার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল নিয়ে খাগড়াছড়ি আদালত সড়কের উন্নয়ন বোর্ডের মোড়ে পৌঁছালে মেয়র রফিকুল আলম ও তার ছোট ভাই দিদারুল আলমের নেতৃত্বে দুই শতাধিক লোক অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হত্যার উদ্দেশ্যে তাদের উপর হামলা করেন। এই সময় তাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়। দুই কর্মীর অবস্থা আশংকাজনক অবস্থায় বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরও পড়ুন