লামায় ৫০ হাজার লিটার মদ উদ্ধার

NewsDetails_01

লামায় জব্দকৃত মদ. উপকরণসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তারা
বান্দরবানের লামা উপজেলার একটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পাড়ায় অভিযান চালিয়ে ৫০ হাজার লিটার দেশিয় তৈরি চোলাই মদ ও মদ তৈরির উপকরণ জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। মঙ্গলবার উপজেলার আজিজনগর বাজার সংলগ্ন মার্মা পাড়া থেকে এসব জব্দ করা হয়। এ সময় মিশু মার্মা (৩৫) নামের এক নারীকে আটকের পর জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
স্থানীয় সূত্র জানায়, আজিজনগর বাজার সংলগ্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মার্মা পাড়ায় বাণিজ্যিক উদ্দেশ্যে বিপুল পরিমান দেশীয় চোলাই মদ তৈরি ও পাচারের জন্য মজুত করা হয়েছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সায়েদ ইকবালের নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা অভিযান চালায়। এ সময় পাড়ার বিভিন্ন ঘর থেকে ৫০ হাজার লিটার মদ, উপকরণ জব্দ করেন। এসময় ইয়াতে মার্মার স্ত্রী শিশু মার্মাকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা করেন। পরে উদ্ধারকৃত চোলাই মদ ও মদ তৈরির উপকরণ সমুহ প্রকাশ্যে ধ্বংস করা হয়।
চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, উপ-পরিচালক একেএম শওকত ইসলাম, শামীম আহমেদ, সহকারী পরিচালক জিল্লুর রহমান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযানে অংশ নেয়।
লামা উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সায়েদ ইকবাল ৫০ হাজার লিটার চোলাই মদসহ উপকরণ জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করার সত্যতা নিশ্চিত করেন।

আরও পড়ুন