খাগড়াছড়িতে সেনাবাহিনী-ইউপিডিএফ গুলিবিনিময় : নিহত ১

NewsDetails_01

%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%81%e0%a6%95-%e0%a6%af%e0%a7%81%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7খাগড়াছড়িতে সেনাবাহিনী ও ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র মধ্যে ব্যাপক গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হয়ে এক ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে। এ সময় একটি ১টি সাবমেশিনগান ও ১টি এসএলআর উদ্ধার করে সেনাবাহিনী।
নিরাপত্তাবাহিনী সুত্রে জানা গেছে, শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে মহালছড়ি জোনের অধীন ভুয়াছড়ি এলাকার অনিকা মেম্বারপাড়ায় ইউপিডিএফের সদস্যরা জড়ো হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর মহালছড়ি জোনের মেজর ইমতিয়াজ ও লেফটেন্যান্ট হিজবুল্লাহ তানজামের নেতৃত্বে একটি পেট্রোল টিম ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এ সময় সেনাবাহিনীও পাল্টা গুলি চালালে দুপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলে।
বন্ধুকযুদ্ধে এক ইউপিডিএফ সদস্য গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এসময় তার কাছ থেকে একটি সাব-মেশিনগান উদ্ধার করে সেনাবাহিনী। পরে সেনাবাহিনী এলাকাটিতে ব্যাপক তল্লাশী চালায়। সেখান থেকে আরো একটি এসএলআর উদ্ধার করে সেনাবাহিনী।
এদিকে ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশনা বিভাগ এর দায়িত্বপ্রাপ্ত নিরন চাকমা শনিবার দুপুরে এক বিবৃতিতে বলেন, খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউনিয়নের কুতুকছড়ি নামক স্থানে শুক্রবার সন্ধ্যার দিকে সেনাবাহিনীর কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত ও অস্ত্র উদ্ধার হওয়ার ঘটনার সাথে ইউপিডিএফ’কে জড়িয়ে বিভিন্ন মিডিয়ায় যে খবর প্রকাশিত হয়েছে তা সত্য নয়।

আরও পড়ুন