খাগড়াছড়িতে অপহরণের তিন ঘণ্টার মাথায় অপহৃত উদ্ধার, আটক ৪

NewsDetails_01

খাগড়াছড়িতে উদ্ধারকৃত তরুণী ও আটককৃতরা
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় আথৌই মারমা (১৮) নামে এক কিশোরী অপহরণের শিকার হওয়ার তিন ঘণ্টার মাথায় তাকে উদ্ধার করেছে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত যৌথ বাহিনী। ১৫ই অক্টোবর রবিবার রাত ১০টার দিকে মাটিরাঙ্গার কামিনী মেম্বারপাড়া এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণে জড়িত চার অপহরণকারীকে আটক করেছে যৌথবাহিনী।
জানা গেছে রোববার সন্ধ্যা পৌনে সাতটার দিকে রামগড় মাষ্টারপাড়ার বাসিন্দা নিবাই মারমার মেয়ে আথৌই মারমা খাগড়াছড়ি থেকে রামগড়ে ফেরার পথে মাটিরাঙ্গা ১০ নং এলাকায় যাত্রীবাহী বাস থেকে নামিয়ে তুলে নিয়ে যায় ইউপিডিএফ কর্মী বাবু ত্রিপুরার নেতৃত্বে চার অপহরণকারী। এ সময় তার পাশে বসে থাকা আবদুস ছোবহান নামে এক যাত্রীকে মারধর করে। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ মাটিরাঙ্গার কামিনী মেম্বারপাড়া এলাকার একটি ঘর থেকে তাকে উদ্ধার করে। এ সময় অপহরনে জড়িত চার অপহরণকারীকে আটক করেছে যৌথবাহিনী। আটককৃতরা হলো, খাগড়াছড়ির ভাইবোনছড়ার আনন্দি চাকমার ছেলে নিপন চাকমা (২০), রাঙ্গামাটির বাঘাইছড়ির বটতলী এলাকার নমমী চন্দ্র চাকমার ছেলে সুনেল চাকমা (২৫) ও খাগড়াছড়ি সদরের খাগড়াপুরের রামেন্দ ত্রিপুরার ছেলে বাবু ত্রিপুরা (২৬)।
অপহরনের বর্ণনা দিয়ে আথৌই মারমা জানায়, কোন কিছু না বলে ৪ যুবক আমাকে বাস থেকে নামিয়ে একটি ত্রিপুরা পাড়ায় নিয়ে যায়, সেখানে একটি বাড়িতে আমাকে আটকে রাখে। পরে সেখান থেকে সেনাবাহিনী ও পুলিশ আমাকেসহ চার অপহরণকারীকে নিয়ে আসে। ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোঃ জাকির হোসেন বলেন, আটকৃতদের বিরুদ্ধে অপহরণ মামলা দায়েরের করা হয়েছে। আটকৃতদের সকলেই আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের কর্মী বলেও জানান তিনি।

আরও পড়ুন