রাঙামাটিতে ৫ নিহতের লাশ হস্তান্তর: সহায়তা প্রদান

NewsDetails_01

রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান বুধবার ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে নগদ অর্থ তুলে দেন
রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান বুধবার ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে নগদ অর্থ তুলে দেন
রাঙামাটি শহরের কাপ্তাই লেকে দোতলা ভবন ধসের ঘটনায় নিহত ৫ জনের মরদেহ ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে রাঙামাটি জেলা প্রশাসন নিহত ৩ পরিবারের ৫ জনের মরদেহ দাফনের জন্য প্রত্যেককে ২০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্থ ২ পরিবারকে ৭ হাজার ৫০০ টাকা করে মোট ১৫ হাজার টাকা করে নগদ সহায়তা প্রদান করেছে। এছাড়া নিহতের ও ক্ষতিগ্রস্থ ৫ পরিবারকে ৩০ কেজি করে চাউল দেয়া হয়। রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান তার কার্যালয়ে বুধবার দুপুরে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে এই নগদ অর্থ তুলে দেন ।
এদিকে ভবন ধ্বসের ঘটনায় নিহত ৫ জনের মরদেহ রাঙামাটি হাসপাতালে ময়না তদন্ত শেষে আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবন ধ্বসের ঘটনায় নিহত জাহিদ হোসেন ও তার মেয়ে পিংকির মরদেহ দাফনের জন্য তাদের গ্রামের বাড়ী ভোলার চরফ্যাশনে এবং নিহত দুই সহোদর সাজেদুল ও সামিদুলকে চট্টগ্রামের চন্দনাইশের গ্রামের বাড়ীতে ও তাদের গৃহ শিক্ষক উম্মে হাবিবার মরদেহ রাঙামাটিতে দাফন করা হবে বলে স্বজন জানিয়েছেন।
রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবনে চলছে উদ্ধার তৎপরতা। ছবি- বিজয় ধর
রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবনে চলছে উদ্ধার তৎপরতা। ছবি- বিজয় ধর
অপরদিকে, রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে উক্ত ঘটনাটি তদন্তে জেলা প্রশাসনের এডিএমকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২০দিনের মধ্যে উক্ত কমিটি এই ব্যাপারে তাদের রিপোর্ট দেওয়ার নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক মানজারুল মান্নান। এছাড়া এই মর্মান্তিক ঘটনায় ভবন মালিকের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান।
এদিকে রাঙামাটি শহরের কাপ্তাই লেকে ভবন ধসে ৫জন নিহত এবং আহত হবার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এক শোক বিবৃতিতে তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আরও পড়ুন