রাঙামাটিতে ভবন ধসে নিহত ২: উদ্ধার ২ জন

NewsDetails_01

রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবন
রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবন
রাঙামাটি শহরে জায়গা দখল করে ঝুঁকিপূর্ন বসবাসের খেসারত দিলো এক ভবন মালিক। মঙ্গলবার বিকেল সোয়া পাঁচটায় রাঙামাটি শহরে কাপ্তাই হ্রদ ঘেসে গড়ে তোলা একটি দোতলা ভবন সরাসরি পানিতে হেলে পড়ে। এঘটনায় দুইজন নিহত হয়েছে, আরো দুইজনকে উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছে ৪ থেকে ৫জন। নিহতরা হলেন পিংকি (১৩) এবং মোহাম্মদ জাহিদ (৪০)।

ভবনের ভেতরে কতজন মানুষ আটকা পড়েছে এই রিপোর্ট পর্যন্ত তা জানা না-গেলেও ভেতরে যে মানুষ আছে তা নিশ্চিত করেছে সংশ্লিষ্টরা। এলাকাবাসী জানায়, ভবনে ৪ টি পরিবার বসবাস করে।
এই ঘটনার সাথে সাথে রাঙামাটি জেলা প্রশাসক, দমকল বাহিনী, পুলিশসহ প্রশাসনের লোকজন ঘটনাস্থল ঘিরে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। শহরের রিজার্ভ বাজারস্থ সরকারি মহিলা কলেজ এলাকায় অবস্থিত এই ভবনটির মালিক জনৈক টিটু।

NewsDetails_03

স্থানীয়রা আরো জানায়, বিকেল সোয়া পাঁচটার সময় টিটুর মালিকানাধীন দোতলা ভবনটির নিচের মাটি সরে গিয়ে কাপ্তাই হ্রদের পানিতে পড়ে যায়। ভবনটির নীচতলার পুরোটি পানির নীচে ডুবে যায়। এসময় ভবনের ভেতরে দুই বাচ্চাসহ অন্তত ৫ পাঁচজন মানুষ রয়েছে বলে জানা গেছে।

এদিকে সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ একটি বাচ্চাসহ দুই ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গুরুত্বর আহত উদ্ধারকৃতদের রাঙামাটি জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে বলে দমকল বাহিনী সূত্রে জানা গেছে।

আরও পড়ুন