ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

NewsDetails_01

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর
কক্সবাজারের উদ্দেশে রওয়া দেয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর চট্টগ্রাম যাওয়ার পথে ফেনীতে হামলার মুখে পড়েছে। হামলার সময় কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে বলে জানা গেছে। শনিবার বিকেলে চৌদ্দগ্রাম পেরিয়ে ফেনী জেলার সীমানার কাছাকাছি মোহাম্মদ আলী বাজারে এই হামলা হয়। হামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাদের গাড়ি ২০টি গাড়ি ছাড়াও একাত্তর, ডিবিসি, চ্যানেল আই ও বৈশাখী টেলিভিশনের গাড়ি হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিএনপি সূত্রে জানায়, খালেদা জিয়ার গাড়ি পেরিয়ে যাওয়ার পরই একদল যুবক তার গাড়িবহরে হামলা চালায়। এতে গণমাধ্যমসহ বহরের বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তারা জানান, বিকেল পৌনে ৫টার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িসহ বহরের ৩০টির মতো গাড়ি মোহাম্মদ আলী বাজার অতিক্রমের পরপরই ১৫-২০ যুবক লাঠিসোঁটা নিয়ে সড়কে উঠে আসে।
এর আগে, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাসস্ট্যান্ড এলাকার রাস্তায় ট্রাক ও গাড়ি দিয়ে এবং ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস ভাঙচুর করে আওয়ামী লীগ নেতাকর্মীরা এ চেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া যায়। এ ঘটনাকে কেন্দ্র করে দুপুর ১২টার দিকে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।
তখন জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানিয়েছিলেন, অবরোধের কোনো ঘটনা ঘটেনি। কমিউনিটি পুলিশ দিবস উপলক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছিল, তারা দলীয় স্লোগান দেয়। মহাসড়কের পাশেই হাই ওয়ে থানায় কমিউনিটি পুলিশিং সমাবেশের এই আয়োজন করা হয়। নোয়াখালীর সেনবাগেও রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দিয়ে জিয়ার গাড়িবহর আটকানোর চেষ্টা করা হয়।

আরও পড়ুন