রাঙামাটি পৌরসভার ৫৯ কোটি টাকার বাজেট ঘোষণা

NewsDetails_01

রাঙামাটি পৌরসভার বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীসহ অন্যরা
চলতি ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৫৯ কোটি টাকার অধিক প্রস্তাবিত বাজেট প্রকাশ করেছে রাঙামাটি পৌরসভা। প্রস্তাবিত বাজেটে আয় হিসেবে উল্লেখ করা হয়েছে, রাজস্ব খাতে ৭ কোটি ৭৮ লাখ ৫৯ হাজার ৮৯৪ টাকা এবং উন্নয়ন খাতে ৩৯ কোটি ৯৩ লাখ ৪৪ হাজার ৯৭২ টাকা। এ ছাড়া মূলধন হিসেবে উল্লেখ করা হয়েছে ৪ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৯৯০ টাকা।
অপরদিকে ব্যয় হিসেবে উল্লেখ করা হয়েছে, রাজস্ব খাতে ৭ কোটি ৫০ লাখ ৯৫ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ৩৫ কোটি ৮৫ লাখ টাকা। এ ছাড়া উদ্বৃত্ত হিসেবে রাজস্ব খাতে ২৭ লাখ ৬৪ হাজার ৮৯৪ টাকা, উন্নয়ন খাতে ৪ কোটি ৮৪ লাখ ৪ হাজার ৯৭২ টাকা ও মূলধন ২ কোটি ৭৫ লাখ ৯৪ হাজার ৯৯০ টাকা।
রাঙামাটি সচেতন নাগরিক কমিটির (সনাক) সহযোগিতায় শনিবার দুপুরে শহরের রাজবাড়ির সাবারাং রেস্টুরেন্টে জন সম্মুখে এ বাজেট প্রকাশ করেন পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। এ সময় সনাক রাঙামাটির সভাপতি চাঁদ রায়, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ানসহ পৌর কাউন্সিলর, সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, রাঙামাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কালায়ন চাকমা। প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন টিটু।

আরও পড়ুন