অপহরণের প্রতিবাদে ১০ জুলাই নানিয়ারচরে সড়ক ও নৌ পথ অবরোধ

NewsDetails_01

রাঙামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি
রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের হাতিমারা মুখ এলাকা থেকে উপজেলার বিভিন্ন গ্রামের গ্রাম প্রধানসহ নিরীহ গ্রামবাসীকে সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশাহিনী কর্তৃক অপহরণের প্রতিবাদে কাল সোমবার নানিয়ারচরের ঘিলাছড়িতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও মঙ্গলবার (১০ জুলাই) নানিয়ারচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি। নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব পরাণধন চাকমা সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
উক্ত অপহরণ ঘটনায় ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র আহবায়ক জ্যোতি লাল চাকমা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে তিনি উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, নব্য মুখোশ বাহিনী ও সংস্কারবাদী জেএসএস-এর হাতে গোটা নানিয়ারচরবাসী জিম্মি হয়ে পড়েছে। দিন দুপুরে গণহারে গ্রামবাসীকে অপহরণের পরও প্রশাসনের কোন তৎপরতা দেখা যাচ্ছে না। অপহরণকারী সন্ত্রাসীরা নানিয়ারচর সদরে প্রশাসনের নাকের ডগায় অবস্থান করলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাও নেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।
তিনি অপহরণের প্রতিবাদে ঘোষিত মানববন্ধন ও অবরোধ কর্মসূচি সফল করতে এলাকাবাসীর কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য, আজ রবিবার (৮ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে নানিয়ারচর উপজেলার বিভিন্ন এলাকা থেকে লোকজন কুতুকছড়ি বাজারে যাচ্ছিলেন। যাবার পথে বুড়িঘাট ইউনিয়নের হাতিমার মুখ নামক স্থানে সংস্কারবাদী জেএসএস ও মুখোশ বাহিনীর সশস্ত্র দুর্বৃত্তরা লোকজনকে বহনকারী ইঞ্জিন চালিত নৌকা থামিয়ে বিভিন্ন গ্রামের সাধারণ গ্রামবাসীকে অস্ত্রের মুখে নামিয়ে রাখে।

আরও পড়ুন