১৬ ও ১৭ নভেম্বর থানচিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

NewsDetails_01

থানচিতে পর্যটকবাহী নৌ চলাচল
বান্দরবানের থানচি উপজেলার পর্যটন স্পট তিন্দু ও রেমাক্রিতে আগামীকাল ১৬ নভেম্বর ও ১৭ নভেম্বর দুই দিন পর্যটকদের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সফরকে কেন্দ্র করে আবাসন সংকট সৃষ্টি আশঙ্কা এবং আইনশৃঙ্খলা জনিত কারনে এই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেওয়া হয়। থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম পাহাড়বার্তাকে তথ্য নিশ্চিত করেছেন।
আরো জানা গেছে, কাল সকালে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর থানচি সদর এবং শুক্রবার থানচির তিন্দু ও রেমাক্রি ইউনিয়ন সফর করবেন। সেখানে কয়েকটি উন্নয়নমূলক কাজ উদ্বোধন করবেন। আর এই সফরে জেলা থেকে প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা থানচি উপজেলায় যাবেন। যার কারনে তিন্দু ও রেমাক্রিতে যাতায়াতের বাহন ইঞ্জিন বোট এবং আবসিক ব্যবস্থার সংকট দেখা দিবে। আর একারনে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
প্রসঙ্গত, বান্দরবানের থানচি উপজেলার তিন্দু রেমাক্রি,নাফাখুম ও বড়মদকে শীত মৌসুমে দেশের দূর দূরন্ত থেকে পর্যটকরা ভ্রমনে যান, সরকারী কোন হোটেল মোটেল গড়ে না উঠার কারনে সেখান আবাসন সংকট দেখা দেয়।

আরও পড়ুন