লামায় ৩ দোকান ভস্মীভূত : ৩০ লাখ টাকার ক্ষতি

NewsDetails_01

বান্দরবানের লামায় অগ্নিকান্ড
বান্দরবানের লামায় অগ্নিকান্ডে ৩টি দোতলা টিনশেড দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার সকালে লামার কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসাযীরা। বৈদ্যুতি শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, মিজান এন্টারপ্রাইজের দ্বিতীয় তলার কক্ষ থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টার দিকে হঠাৎ আগুন জ্বলে উঠে। মুহুর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দেড় ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে মিজানের সার ও কীটনাশকের দোকান, শহিদুল ইসলামের বিভিন্ন পন্যের এজেন্ট ও দিদারুল ইসলামের পার্টস ও হার্ডওয়ারের দোকান পুড়ে যায়। এতে দোকানগুলোর অধিকাংশ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শহীদুল ইসলাম জানান, দ্রুত আগুন ছড়িয়ে পড়ার কারণে দোকানের অধিকাংশ মালামাল রক্ষা করা সম্ভব হয়নি, এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. খায়রুল আলম অগ্নিকান্ডে ৩টি দোকান আগুনে পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করেন। এদিকে ঘটনার পর লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা খিং ওয়ান নু ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরও পড়ুন