লামায় ১২ মিশ্র ফল বাগান প্রদর্শণীর উপকরণ বিতরণ

NewsDetails_01

লামায় প্রদর্শনী উপকরণ বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি
বান্দরবানের লামা উপজেলায় ১২জন বাগানির মাঝে মিশ্র ফল বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ করেছে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পার্বত্য চট্টগ্রামে মিশ্র ফল বাগান স্থাপনের মাধ্যমে কৃষকের পুষ্টি চাহিদা পূরণ ও আতœকর্মসংস্থান উন্নয়ন কর্মসূচীর আওতায় বিনামূল্যে এ উপকরণ বিতরণ করা হয়।
বিতরণকৃত উপকরণের মধ্যে রয়েছে- ২৫০টি করে লেবু, ৩০টি করে আম, ২০ করে লিচু ও ৫০টি করে মাল্টার চারা, একটি হ্যান্ড স্প্রে, বালাইনাশক ও রাসায়নিক সার। আজ সোমবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি উপকরণ বিতরণ উদ্বোধন করেন। এ সময় কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোপন চৌধুরী, সুকুমার দেওয়ানজী, সাংবাদিক মো. নুরুল করিম আরমান, মংছিং প্রু মার্মা প্রমুখ উপস্থিত ছিলেন।
কৃষি কর্মকর্তা মো. নূরে আলম বলেন, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তপন কৃমার পাল মহোদয় এ কর্মসূচী হাতে নিয়েছেন। বিতরণকৃত ফলজ চারা ও উপকরণ যথাযথভাবে ব্যবহার করলে চাষীদের পুষ্টি চাহিদা মেটানোসহ আত্মকর্মসংস্থানের উন্নতী হবে। মিশ্র ফল বাগানিদেরকে প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন