লামায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের অর্ধ দিবস কর্মবিরতি পালন

NewsDetails_01

লামা পৌর কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি
বান্দরবানের লামা পৌরসভার কর্মকতা-কর্মচারীরা সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেন।
পৌর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করায় সেবা নিতে আসা পৌর নাগরিকগণ ভোগান্তিতে পড়েন। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মবিরতি পালিত হয় বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
সূত্র জানায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন দেশ ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে তারই ধারাবহিকতায় লামা পৌরসভায় এ কর্মবিরতি পালিত হয় বলে। কর্মবিরতি পালন করার সময়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক, পৌরসভার ভারপ্রাপ্ত হিসাব রক্ষক নুর মোহাম্মদ, কর আদায়কারী বাসু দাশ, কার্যসহকারি আসহাদুল হক চৌধূরী, স্বাস্থ্য সহকারি অংথোয়াই অং মার্মা, টিকাদানকারী মোঃ জাকের হোসেনসহ প্রমুখ।
এসময় বক্তরা বলেন, পৌরকর্মকর্তা-কর্মচারীরা নাগরিক জীবনের সকল ক্ষেত্রে সেবা প্রদান করেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। যথাসময়ে দেশের বিভিন্ন পৌরসভায় বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীগণ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এমতাবস্থায়, তারা সরকারি কোষাগার থেকে পেনশনসহ ভেতন-ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবী জানিয়েছেন।

আরও পড়ুন