লামায় তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

NewsDetails_01

লামায় তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলায় অতিথিরা
বান্দরবানের লামা উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন।
পরে উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, বিএডিসি’র উপ-পরিচালক মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন।
মেলায় সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানাধীন ১৩টি স্টল স্থাপনের মাধ্যমে বিভিন্ন জাতের ফলদ ও বনজ গাছের চারা প্রদর্শন করা হয়। শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে বিনামূল্যে ফলদ ও বনজ গাছে চারা বিতরণ করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বলেন, আত্মসামাজিক ভাবে প্রতিষ্ঠা ও সুস্বাস্থ্যের অধিকারী হতে চাইলে প্রতিটি বাড়ীর আঙ্গিনাকে ফলদ বাগানে পরিণত করতে হবে।

আরও পড়ুন