লামায় উপ-ইউপি নির্বাচনে বেসরকারীভাবে শাহ আলম সদস্য নির্বাচিত

NewsDetails_01

রুপসীপাড়া ইউনিয়ন উপ-নির্বাচনে নির্বাচিত প্রার্থী শাহ আলম
বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নে ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। নির্বাচনের ঘোষিত ফলাফলে তালা চাবি প্রতীকে ২৯১ ভোট পেয়ে শাহ আলম বেসরকারীভাবে সাধারণ সদস্য পদে নির্বাচিত হন। সূত্র জানা যায়, তার নিকটবর্তী প্রতিদ্বন্ধি ওমর ফারুক ফুটবল প্রতীকে পেয়েছেন ১৯৯ ভোট। মোট ৭৫৭ ভোটারের মধ্যে ৬৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে রিটার্নিং অফিসার ফলাফল ঘোষনা করেন। এ সময় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রার্থীগণসহ শত শত উৎসাহী ভোটারগণ উপস্থিত ছিলেন। এ নির্বাচনে ৩জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন। প্রতি প্রার্থীর ছবি ও প্রতীক সম্বলিত ডিজিটাল ব্যানার ও পোষ্টারে ছেয়ে যায় কেন্দ্রের আশাপাশ।
রিটার্নিং অফিসারের অধীনে কেন্দ্রে ১জন প্রিজাইডিং অফিসার, ৩জন সহকারি প্রিজাইডিং অফিসার ও বুথ প্রতি ২ জন করে ৬জন পুলিং অফিসার ভোট গ্রহন কাজে দায়িত্ব পালন করেন। ভোট কেন্দ্রের নিরাপত্তা ও আইনশৃংখলা রক্ষায় প্রতি কেন্দ্রে পুলিশ পরিদর্শক, উপ-পরিদর্শক, উপ-সহকারী পরিদর্শক এবং পুলিশ সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক আনসার ভিডিপি সদস্য মোতায়েন ছিল। সেই সাথে সার্বিক আইনশৃংখলা রক্ষায় মাঠে নিয়োজিত ছিল, ২জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশের স্ট্রাইকিং ফোর্স।
উল্লেখ্য, গত ১৬ আগস্ট এ আসনের নির্বাচিত সদস্য আবদুল শহীদ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলে পদটি শূণ্য ঘোষনা করে নির্বাচন কমিশন।
লামা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার নববিন্দু নারায়ন চাকমা নির্বাচনের ফলাফল ঘোষনার সত্যতা নিশ্চিত করে জানান, শান্তিপূর্নভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন। নির্বাচনের সময় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরও পড়ুন