রোয়াংছড়িতে স্বাক্ষরতা দিবস পালিত

NewsDetails_01

রোয়াংছড়িতে স্বাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা
বান্দরবানে রোয়াংছড়িতে উপজেলা প্রাশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে “সাক্ষরতা অর্জন করি দক্ষ হয়ে জীবন গড়ি,শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হচ্ছে।
এ দিবসটি উপলক্ষ্যে উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। শনিবার সকালে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আবু সালেহ সরকার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন রোয়াংছড়ি কলেজে ইতিহাস বিভাগের প্রভাষক মংচসিং মারমা,নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা,উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো: নুরনবী প্রমুখ। এছাড়া অন্যান্যদের মধ্যে সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তার কর্মচারিগণ উপস্থিত ছিলেন।
এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি চেয়ারম্যান ক্যবামং মারমা বলেন, ১৯৬৫ সালে ১৭ নভেম্বর ইউনেস্কো কর্তৃক ঘোষিত এ আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। তিনি আরো বলেন, সাক্ষরতার একটি দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিক্ষার সাথে সাক্ষরতা উন্নয়নের সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত। যে দেশে সাক্ষরতার হার যত বেশি সে দেশ তত উন্নত।

আরও পড়ুন