রোয়াংছড়িতে শেষ হলো সাংগ্রাই উৎসব

NewsDetails_01

রোয়াংছড়ির সাংগ্রাই উৎসবে প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।- ছবি-এস বাসু দাশ
বান্দরবানের রোয়াংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে মহা-সাংগ্রাই ও বৈসাবি উৎসব উপলক্ষে পুরানো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করে নিয়েছে পাহাড়ের সকল সম্প্রদায়ের মানুষ।
এ সম্প্রীতি উৎসবকে ঘিরে রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে জলকেলি বা মৈত্রি পানি বর্ষণে মধ্যে দিয়ে ৩দিন ব্যাপী অনুষ্ঠান শেষ হয়েছে আজ। মঙ্গলবার বিকালে জলকেলি অনুষ্ঠানে মহাসাংগ্রাই উৎসব উদযাপন কমিটি সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান অংশৈমং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদে অন্যতম সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা,উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান চহ্লাইমং মারমা,উপজেলা নির্বাহী অফিসার মো: মেহেদী হাসান,রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা,বান্দরবানে পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক অংচলু,রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মো: শরিফুল ইসলাম,উপজেলা আনসার ও ভিডিপি কমান্ডার মো: তানজির আজাদ প্রমুখ। এছাড়া এলাকার স্থানীয় মেম্বার,হেডম্যান,কারবারি ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় আদিবাসী মারমা সম্প্রদায়ের তরুনতরুণীরা পানি বর্ষণে মেতে উঠে। উৎসবে শত শত তরুন-তরুনী নাচে গানে মেতে উঠে সাংগ্রাই উৎসব পালন করে।

আরও পড়ুন