রোয়াংছড়িতে বিক্রয় নিষিদ্ধ ওষুধ রাখায় ফার্মেসি মালিককে জরিমানা

NewsDetails_01

রোয়াংছড়িতে বিক্রয় নিষিদ্ধ ওষুধ রাখায় ফার্মেসি মালিককে জরিমানা
বান্দরবানে রোয়াংছড়ি বাজারে মেয়াদ উত্তীর্ণ,ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য,ঔষুধ ক্রয়-বিক্রয় ও জ্ঞাতসারে ভেজাল পণ্য বিক্রয় করার কারনে অভিযান চালিয়ে এক ফার্মেসি মালিককে জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয় ও বান্দরবান জেলা কার্যালয়ে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সহকারি পরিচালক মো: সুলতান মাহমুদ মিলন নেতৃত্বে এ অভিযান চালিয়ে মানুষের জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক কোন দ্রব্যসহ নানাধিক বিষয়ের জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের আওতায় রোয়াংছড়ি বাজারে রা:মো:শি:ঔষুধালয়ের ফার্মেসি মালিক ও পল্লী চিকিৎসক ডা: বাদল কান্তি দাশ গুপ্তকে বিনা মূল্যের ওষুধ বিক্রি করার দায়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ বিধি মোতাবেক জরিমানা করা হয়েছে।
এসময় সহকারি পরিচালক মো: সুলতান মাহমুদ মিলন বলেন, জাতীয় ভোক্তা-অধিকার আইন,২০০৯ বাস্তবায়নে সকলেরই এগিয়ে আসতে হবে। বাজার ও দোকানে খুচরা বিক্রয় মূল্য,মেয়াদ উত্তীর্ণ তারিখ ইত্যাদি দেখে পণ্য কিনতে হবে। ভেজাল ও নকল পণ্য এবং ফরমালিনসহ ক্ষতিকারক দ্রব্য মিশ্রিত খাদ্যপণ্য ও মেয়াদ উর্ত্তীণ পণ্য ক্রয়-বিক্রয় বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নিতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বা জেলা কার্যালয়ে যোগাযোগসহ নিজেদের সোচ্চার হওয়ার আহব্বান জানান।

আরও পড়ুন