রোয়াংছড়িতে দুর্গোৎসব উদযাপিত হচ্ছে

NewsDetails_01

durgaবান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় কেন্দ্রীয় পূজামন্ডপ শ্রী শ্রী হরি ও শ্যামা মন্দিরে শান্তিপূর্ণ এবং আনন্দঘন পরিবেশে যথাযথ মর্যাদায় দুর্গা উৎসব মেতে উঠেছে স্থানীয় হিন্দু সম্প্রদায়।
শারদীয় দূর্গাদেবীর নবপত্রিকা প্রবেশ,সপ্তম্যদি কল্পরম্ভ ও সপ্তমীবিহিত পূজা প্রশস্তা। ষষ্ঠাদি কল্পরম্ভ,রোধন আমন্ত্রণ,অধিবাস ও ষষ্ঠীপূজার মধ্যদিয়ে একটি মাত্র পূজামন্ডপের ৫দিন ব্যাপী শারদীয় দুর্গোৎসব উদযাপিত করা হয়।জানা গেছে, বিশুদ্ধ পঞ্জিকা মতে জগতের মঙ্গল কামনায় দেবী দুর্গা এবার ঘোটকে চড়ে মর্ত্যলোকে এসেছেন। উপজেলায় কেন্দ্রীয় শ্রী শ্রী হরি ও শ্যামা মন্দিরে পূজামন্ডপে ঘুরে দেখা যায়, স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালিদের ব্যাপক অংশগ্রহণে সম্প্রীতি মাধ্যমে পূজা এবার আনন্দ মেলায় পরিণত হয়েছে। হিন্দুদের শারদীয় দুর্গা উৎসবের স্থানীয় মারমা,বড়ুয়া,তঞ্চঙ্গ্যা ও বিভিন্ন সম্প্রদায়ের নর নারীদের পূজামন্ডপে মোমবাতি জ্বালিয়ে দেশবাসীদের শান্তি কামনা করেন।
এই উৎসবের সুষ্ঠু ও সুন্দর পরিবেশে উদযাপনের জন্য প্রশাসনের পক্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী পুলিশ, আনসার, ভিডিপি,গ্রাম পুলিশ ব্যবস্থা জোরদার করে নাশকতা এড়াতে টহল দিতে দেখা গেছে।

আরও পড়ুন