রোহিঙ্গাদের সহায়তার নামে কেউ লুটপাট করবেন না : দিলীপ কুমার বণিক

NewsDetails_01

রোহিঙ্গাদের সহায়তার নামে কেউ লুটপাট করবেন না । আর লুটপাটের তথ্য প্রমাণ পেলে তা কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ।

বুধবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলানয়তনে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন জেলা প্রশাসক ।

বাংলাদেশের কোন নাগরিক দ্বারা যেন কোন রোহিঙ্গা নারী ও শিশু নির্যাতিত না হয় তার প্রতিও বিশেষ নজর রাখার জন্য আইন শৃংখলা বাহিনী ও জনপ্রতিনিধিদের বিশেষ নজর রাখার জন্য নির্দেশ দেন জেলা প্রশাসক ।

এছাড়াও, কোন রোহিঙ্গা যেন কোন ভাবেই জিরো পয়েন্ট অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সকলকে সজাগ থাকার অনুরোধ জানান জেলাপ্রশাসক ।

NewsDetails_03

মতবিনিময় সভায় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, মৌজার হেডম্যানসহ গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

এদিকে ৩১ বিজিবির জোন কমান্ডার লে. কর্নেল আনোয়ারুল আজিম বলেন, রোহিঙ্গাদের কেউ সাহায্য করবেন না। যদি কেউ চলে আসে তাহলে তাকে বুঝিয়ে পাঠিয়ে দেন। আইনশৃঙ্খলা অবনতি যাতে না হয় সেদিকে লক্ষ্য রেখে কাজ করার আহবান জানান তিনি।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু, ঘুমধুম, আশারতলী, চাকঢালা, ফুলতলী, লেমুছড়ি এলাকার জিরো পয়েন্টে হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় রয়েছে। তবে চাকঢালা সীমান্ত এলাকার আশেপাশে সর্বাধিক রোহিঙ্গা তাবু টাঙিয়ে অবস্থান করছে।

প্রসঙ্গত, মিয়ানমারের রাখাইনে জাতিগত সহিংসতায় প্রাণ ভয়ে পালিয়ে আসা কয়েক হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় নাইক্ষ্যংছড়ি উপজেলার নোম্যান্সল্যান্ডের ৬টি পয়েন্টে অবস্থান নিয়েছে। তবে বিজিবি ও স্থানীয় জনগণের কঠোর অবস্থানের কারণে তারা দেশে ঢুকতে পারছে না।

আরও পড়ুন