ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলায় বান্দরবানে মহড়া

NewsDetails_01

ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলায় বান্দরবানে মহড়া
বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে মহড়া অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে বান্দরবান সদরের বীর বাহাদুর স্কুল এন্ড কলেজে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়।
এসময় মহড়ায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের যেকোন ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা এবং যে কোন দুর্ঘটনা থেকে মুক্তি পাবার কৌশল সর্ম্পকে বিশদ ধারণা দেয়া হয়। অগ্নিকান্ড সংগঠিত হলে আতংকিত না হয়ে সকলকে সাহসের সাথে ও কৌশলের মাধ্যমে সঠিকভাবে আগুন নেভানোর কৌশল ও আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা প্রদানের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন কিভাবে নেভাতে হবে এবং অগ্নিকান্ড সংগঠিত হলে প্রাথমিকভাবে আগুন নেভানো না গেলে দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ফোন করার আহবান জানান।
মহড়ায় পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.টি এম কাউছার হোসেন,বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো:কামাল উদ্দিন ভুইঁয়া,ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ফরহাদ উদ্দীন, বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী শিক্ষক শিক্ষিকা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অংশ নেন।

আরও পড়ুন