বুলেট নয়, বন্দুক নয়, সবচেয়ে বড় সম্পদ শিক্ষিত মানুষের কলম : বীর বাহাদুর

NewsDetails_01

কল্যাণ ট্রাস্ট্রের তহবিল থেকে বান্দরবানের মেধাবী ও হতদরিদ্র শিক্ষার্থীদের চেক বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
বুলেট নয়, বন্দুক নয় সবচেয়ে বড় সম্পদ শিক্ষিত মানুষের কলম। শুক্রবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে কল্যাণ ট্রাস্ট্রের তহবিল থেকে বান্দরবানের মেধাবী ও হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
তিনি আরো বলেন, আমরা যখন ছাত্র ছিলাম তখন আমরা এতো সুযোগ সুবিধা পায়নি। কেরোসিনের আলোতে লেখাপড়া করতাম, বই থাকলে খাতা নেই, খাতা থাকলে কলম নেই, তখনকার দিন আর নেই। বর্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব সরকার, যার সুফল ভোগ করছে আমাদের সন্তানরা অর্থাৎ তোমরা। শিক্ষার আগ্রগতিতে বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী জাতির জনক শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার সদা সর্বদা বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে আমাদের শিক্ষা, প্রযুক্তির মান দিন দিন বৃদ্ধি করছে।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম সরওয়ার কামাল, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা খিং ওয়ান নু, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. আজিজুর রহমান, শারমিন আক্তার, রেণু দাসসহ বিভিন্ন সরকারি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিরা ৬৭ জন শিক্ষার্থীর মাঝে মোট ১ লাখ ৬৮ হাজার টাকার চেক বিতরণ করেন। এসময় আয়োজকরা জানান, জেলা প্রশাসনের এই শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন