বান্দরবানে ৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবানে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠী বম সম্প্রদায়ের উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।
আজ মঙ্গলবার সকালে ২ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সদর উপজেলার গ্যাজমানি পাড়া (বম পাড়া) কমিউনিটি সেন্টারসহ ৯টি উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বমসহ আদিবাসী নেতারা। উদ্বোধন পর্ব শেষে ফারুখ পাড়ায় দ্বিতল কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময়
প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলে পাহাড়ের ব্যাপক উন্নয়ন হচ্ছে। পার্বত্য এলাকার প্রত্যেক পাড়া ও গ্রামে এখন সড়ক, স্কুল-কলেজ, মন্দির মসজিদ ও গীর্জা নির্মাণ হচ্ছে। ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর শান্তিচুক্তির ফলে পার্বত্য এলাকায় আজ শান্তি স্থাপিত হয়েছে আর পার্বত্য এলাকার জনসাধারণ সুখে শান্তিতে বসবাস করছে । অনুষ্টানের শেষ পর্যায়ে বম কালচারাল গ্রুপের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

আরও পড়ুন