বান্দরবানে সাংবাদিক কল্যাণ ফোরাম গঠিত

NewsDetails_01

বান্দরবান প্রেসক্লাবে জেলার সাংবাদিকরা
সাংবাদিকদের দু:সময়ে পাশে থাকার জন্য আর সাংবাদিকদের কল্যাণে সহায়তা করার লক্ষ্যে বান্দরবানে সাংবাদিক কল্যাণ ফোরাম গঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের হল রুমে এক সভার মধ্য দিয়ে এই কল্যাণ ফোরাম গঠিত হয়। এই কল্যাণ ফোরাম এখন থেকে জেলার সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীদের চিকিৎসা সহায়তা সেবা প্রদান এবং শারীরিক অক্ষমতা ও মৃত্যুবরণের পর এককালীন আর্থিক সহায়তা প্রদান করবে।
সাংবাদিক কল্যাণ ফোরামের প্রথম সভায় প্রেসক্লাবের সাবেক সভাপতি মো:বাদশা মিয়া মাষ্টারকে আহবায়ক ও সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলার প্রতিনিধি মিনারুল হককে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এই আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সাংবাদিক কল্যাণ ফোরামের গঠনতন্ত্র ও যাবতীয় কর্ম সম্পাদন করবে এবং পরবর্তীতে নির্বাচনের মাধ্যমে একটি পুর্ণাঙ্গ কমিটি গঠন করে দুই বছরের জন্য সাংবাদিক কল্যাণ ফোরাম এর কার্যক্রম পরিচালনা করা হবে।
সভায় উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন,কোষাধ্যাক্ষ এনামুল হক কাশেমী,প্রথম আলোর প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, এম এ হাকিম চৌধুরী,মনিরুল ইসলাম মনুসহ জেলায় কর্মরত সংবাদকর্মীরা।
প্রসঙ্গত,গত ১১ আগষ্ট অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা’র উদ্বোধনের সময় পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম,পি বান্দরবানে কর্মরত সংবাদকর্মীদের কল্যাণে তহবিল গঠণের প্রাথমিক উদ্যোগকে এগিয়ে নিতে ৫ লাখ টাকা অনুদান ঘোষনা করেন।

আরও পড়ুন