বান্দরবানে রোটারী ক্লাবের উদ্যোগে বীর বাহাদুর স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপন

NewsDetails_01

রোটারী ক্লাবের উদ্যোগে বীর বাহাদুর স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপন
রোটারী ক্লাব অব বান্দরবান এর উদ্যোগে আজ শনিবার সকালে বান্দরবান সদরের ক্যচিং ঘাটার নতুন পাড়ায় অবস্থিত বীর বাহাদুর স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপন অভিযান ২০১৮ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
বৃক্ষরোপন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন করেন বান্দরবানের নগর পিতা মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব বান্দরবানের প্রেসিডেন্ট রোটারিয়ান কাজল কান্তি দাশ, সাবেক প্রেসিডেন্ট ও বৃক্ষ রোপন অভিযান এর আহবায়ক রোটারিয়ান অমল কান্তি দাশ, রোটারিয়ান মোজাম্মেল হক লিটন, রোটারিয়ান সুব্রত দাশ, সদ্য সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান আনিছুর রহমান সুজন, সদ্য সাবেক সাধারণ সম্পাদক রোটারিয়ান মো: মহিউদ্দিন, রোটারিয়ান মোঃ আনোয়ার হোসেন, এ্যাডভোকেট স্বপন, রোটারিয়ান খলিলুর রহমান সোহাগ, রোটারিয়ান মো: মাহাবুবুর রহমান, রোটারিয়ান আশুতোষ দাশ, রোটারিয়ান মোঃ মিলন, রোটারিয়ান তরুন কান্তি দাশ, রোটারিয়ান ক্যহ্লা মারমা লুপ্রু, বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ সলিম উল্লাহ, সহকারি শিক্ষক আর কে বেবী চানুসহ রোটারী ক্লাব অব বান্দরবানের সকল রোটারিয়ানগণ।
বৃক্ষরোপণ কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, প্রতিটি প্রতিষ্ঠানের খালি জায়গা, সড়ক, মহাসড়ক ও রেললাইনের দু’পাশে, বাড়ির চারপাশসহ পতিত জমিতে বৃক্ষরোপণের মাধ্যমে এ দেশকে আরো সমৃদ্ধশালী হিসাবে গড়ে তোলার জন্য সবার প্রতি আহবান জানান।
এসময় রোটারী ক্লাব অব বান্দরবানের সাবেক সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন বলেন, বৃক্ষরোপন একটি অত্যান্ত মহৎ কাজ, বৃক্ষরোপনকে আমরা সামাজিক আন্দোলন হিসেবে নিতে পারলে সকল শ্রেণীর জনসাধারণ বৃক্ষরোপনে আরো বেশী করে উৎসাহিত হবে।
এসময় রোটারী ক্লাব অব বান্দরবানের সভাপতি রোটারিয়ান কাজল কান্তি দাশ বলেন, আমরা এই বিদ্যালয়ে মিশ্র ফলের চারা রোপণ করেছি, আগামী বিভিন্ন প্রতিষ্ঠানে চারা রোপন করা হবে। পরিবেশের ভারসাম্য রক্ষা থেকে শুরু করে জীবন ধারণের উপকরণ সরবরাহ পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে বৃক্ষ অত্যন্ত প্রয়োজনীয়।
এসময় উপস্থিত স্থানীয়রা রোটারী ক্লাব অব বান্দরবানের এই কার্যক্রম কে স্বাগত জানান। নানা উন্নয়ন মূলক কর্মকান্ডের মাধ্যমে ব্যাপক সফলতা সম্ভব বলে মনে করেন অতিথিরা। অনুষ্ঠানে অতিথিবৃন্দরা রোটারী ক্লাবের নানা কর্মকান্ড সকলের সামনে তুলে ধরেন এবং রোটারী ক্লাবকে আরো শক্তিশালী করার জন্য সকলের কাছ থেকে আন্তরিক ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন