বান্দরবানে মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

NewsDetails_01

বান্দরবানে মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা
“মাছচাষে গড়বো দেশ , বদলে দেব বাংলাদেশ ” এই শ্লোগানে সারাদেশে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। আর এরই অংশ হিসেবে সকালে বান্দরবান প্রেসক্লাবের সম্মেলন কক্ষে বান্দরবান জেলা মৎস্য অফিসের আয়োজনে ও মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
বান্দরবান জেলা মৎস্য কর্মকর্তা এনায়েত হোসেন চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জিয়া উদ্দিন,খামার ব্যবস্থাপক অন্নদা চয়ন চাকমা,প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।
এসময় মতবিনিময় সভায় বক্তারা জানান, পার্বত্য জেলা বান্দরবান মৎস্য চাষের জন্য উপযোগি একটি জায়গা। এখানকার নদী,বিভিন্ন ঝিড়ি ও হ্যাচারীতে মাছ চাষ করে অনেকেই জীবন নির্বাহ করছে এবং বর্তমান সরকার ও মৎস্যজীবিদের উন্নয়নে নানা ধরনের সুযোগ সুবিধা প্রদান করছে। সভায় আরো জানানো হয় জেলায় প্রায় ২হাজার মৎস্য চাষী রয়েছে এবং সরকারীভাবে এ পর্যন্ত ৪শত ৩৬জন মৎস্যজীবিকে কার্ড প্রদান ও বিভিন্ন সরকারি সহায়তা প্রদান করা হচ্ছে ।
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা,ফরমালিন বিরোধী অভিযান, স্কুল কলেজ ও জনবহুল স্থানে প্রাম্যণ্য চিত্র প্রদর্শন ও শ্রেষ্ট মৎস্য চাষীদের পুরস্কার প্রদান করার মধ্য দিয়ে ১৮ জুলাই থেকে ২৪ জুলাই ৭দিনব্যাপী নানা অনুষ্টানের আয়োজন করেছে মৎস্য বিভাগ।

আরও পড়ুন