বান্দরবানে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময় সভা

NewsDetails_01

বান্দরবানে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময় সভা
বান্দরবানে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বান্দরবান ইউনিটির আয়োজনে বান্দরবান সরকারি কলেজের শিক্ষক মিলনায়তনে জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের সাথে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এসময় সভায় বক্তারা বলেন, ২০১০ সালের ৮ ডিসেম্বর জাতীয় সংসদে জাতীয় শিক্ষানীতি গৃহীত হলে ও অদ্যবধি বেসরকারী কলেজ জাতীয়করণের কোন বিধিমালা প্রণিত হয়নি, অথচ জাতীয়করণ চলছে অব্যাহতভাবে , এই ধরণের কার্যক্রম মহান জাতীয় সংসদকে অবমাননার শামিল। এসময় বক্তারা আরো বলেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি শিক্ষা ক্যাডারে বেসরকারি কলেজ জাতীয়করণসহ অন্য যে কোন প্রক্রিয়ায় শিক্ষক আত্তীকরণ সমর্থন করে না।
এসময় বক্তারা চারটি দাবী উৎথাপন করেন এবং বলেন, জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে “জাতীয়করণকৃত কলেজের শিক্ষকবৃন্দকে নন-ক্যাডার করে তাদের চাকরি প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী স্ব স্ব কলেজে সুনির্দিষ্ট করে আগামী ১৬ নভেম্বর ২০১৭ এর মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারি করতে হবে। জাতীয়করণের আদেশ জারির পূর্বেই বিধিমালা প্রণয়ন করতে হবে।
এই সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি প্রফেসর মো:মকছুদুল আমিন,সাধারণ সম্পাদক মো:মোর্শেদ আলী, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক বিজয় ভৌমিক,সহকারী অধ্যাপক মোহাম্মদ তোয়ারেক,ইতিহাস বিভাগের অধ্যাপক মো: আবুল কাসেম,বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বিপম চাকমা,প্রভাষক মেহেদী হাসান,ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আকতার হোছাইন,দর্শন বিভাগের বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম,গণিত বিভাগে সহকারী অধ্যাপক সন্তোস কুমার দে,প্রাণি বিধ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল হক চৌধুরীসহ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সদস্য ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

আরও পড়ুন