বান্দরবানে প্রবল বর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত

NewsDetails_01

বান্দরবানে প্রবল বর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত
বান্দরবানে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। সোমবার রাত থেকে আবহাওয়া ভালো থাকায় বৃষ্টি কম হওয়ায় সকাল থেকে সাংগু নদীর পানি কিছুটা নামতে শুরু করলে ও মঙ্গলবার বেলা বাড়ার সাথে সাথে আবার বৃষ্টি শুরু হয় আর বাড়তে থাকে নদীর পানি।
বান্দরবান পৌরএলাকার আর্মীপাড়া, শেরে বাংলা নগর, ইসলামপুর, মেম্বারপাড়া, বালাঘাটা ,কালাঘাটাসহ আশপাশের নিম্নাঞ্চলের বন্যার পানি প্রবেশ করায় এই এলাকার বাসিন্দাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। মঙ্গলবার রাত থেকে কখনো প্রবল বর্ষন আবার কখনো থেমে থেমে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে ।
টানা বর্ষণে জেলার লামা উপজেলার মিরিঞ্জা এলাকায় পাহাড় ধসে সড়কের উপর পড়ার কারনে জেলার সাথে লামা ও আলীকদম উপজেলার এবং বান্দরবান চট্টগ্রাম সড়কের বাজালিয়া এলাকার সড়ক বন্যার পানিতে প্লাবিত হওয়ার কারনে এবং বান্দরবান রাঙামাটি সড়কের পলুপাড়া এলাকায় পানিতে প্লাবিত হওয়ার কারনে বান্দরবানের সাথে চট্টগ্রাম ও রাঙামাটির সড়ক যোগাযোগ ২য় দিনের মতো বিচ্ছিন্ন হয়ে আছে।
বান্দরানের সাঙ্গু ও লামার মাতামুহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। বান্দরবান সদরের পুলপাড়ার ব্রিজটি ডুবে যাওয়ায় স্থানীয় বাসিন্দরা নৌকা করে পারাপার হচ্ছে। জেলার নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলার এলাকার বিভিন্ন এলাকা বন্যার পানিতে প্লাবিত হওয়ার কারনে স্থানীয়রা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিচ্ছে।
এদিকে প্রবল বৃষ্টি আর নদীর পানি বৃদ্ধির সাথে সাথে বিভিন্ন এলাকায় পাহাড় ধসের আশংকায় জনসাধারণকে নিরাপদে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে ।

আরও পড়ুন