বান্দরবানে ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন : প্রথম জামাত সকাল ৭:৩০ মিনিটে

NewsDetails_01

বান্দরবানে ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন
পবিত্র ঈদ- উল আযহা, ত্যাগের মহিমায় ঈদ আনন্দে মেতে উঠবে সারাদেশ। এবারও দক্ষিণ চট্টগ্রামের সবচেয়ে বড় ঈদ জামাত হবে বান্দরবান কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে। এরই মধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পবিত্র ঈদের নামাজের মুসুল্লিদের জন্য সাজানো হয়েছে কেন্দ্রীয় ঈদগাহ, হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ঈদ জামাতের জন্য এরই মধ্যে মাঠের দাগ কাটা, দেয়ালে চুনকামসহ শেষ হয়েছে যাবতীয় প্রস্তুতি।
বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন,জেলা প্রশাসন,জেলা পরিষদ,পৌরসভা ঈদ জামাতের প্রস্তুতি নিয়েছি। ইতোমধ্যে আপনারা দেখতে পাচ্ছেন যে কেন্দ্রীয় ঈদগা ময়দান সুন্দর ভাবে সাজানো হয়েছে এবং আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রথম ও দ্বিতীয় ঈদ জামাত একেই সাথে ৭ টা ৩০ ও ৮টা ৩০ এ অনুষ্ঠিত হবে।
তিনি আরো বলেন, বান্দরবান পৌরসভা বর্জ্য পরিষ্কারের ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্যে মাইকিং করেছি,সমস্ত মসজিদের ইমামদের হাতে আমরা চিঠি পাঠিয়ে দিয়েছি, তারা যেন এটা সঠিক ভাবে প্রচার করে এবং নির্দিষ্ট স্থানে গরু/পশু জবাই করা হবে। আমরা বান্দরবান পৌরসভার পক্ষ থেকে তৎক্ষনিক পরিষ্কার পরিচন্নতা বজায় রাখার জন্য আমরা ব্যবস্থা নেব।
এব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মোজাম্মেল হক বাহাদুর জানান,দক্ষিণ চট্টগ্রামের সর্ববৃহত্ত ঈদ জামাত বান্দরবানে কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে, আমাদের সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রথম জামাতে ইমামতি করবেন, বান্দরবান বাজার শাহী জামে মসজিদের ইমাম মাওলানা এহেসানুল হক আল মঈনী এবং দ্বিতীয় জামাতের ইমামতি করবেন গোরস্থান জামে মসজিদের ইমান মাওলানা শাখের আহমেদ।

আরও পড়ুন