বান্দরবানের ৩ উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নির্মান করবে ৪টি ব্রিজ

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলার লামা,থানচি ও রোয়াংছড়ি উপজেলায় চারটি নতুন ব্রিজ নির্মান করার উদ্দ্যেগ গ্রহন করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলার থানচি সদরের দুকলো ঝিড়িতে ৪০ মিটার লম্বা গার্ডার ব্রিজ, রোয়াংছড়ির তারাছা খাল থেকে লাপ্পাগ্যাই পাড়া কচ্ছাপতলী রোড থেকে সাধু হেডম্যানপাড়া ৮০ মিটার লম্বা গার্ডার ব্রিজ, থানচি উপজেলার থানচি চান্ডাকপাড়া ৩৫ মিটার লম্বা গার্ডার ব্রিজ এবং লামা উপজেলার রইঙ্গ্যাখোলা ঝিড়িতে ৬০ মিটার লম্বা গার্ডার ব্রিজ নির্মান করা হবে।
আরো জানা গেছে, ইতিমধ্যে উক্ত ব্রিজগুলো নির্মানের জন্য টেন্ডার আহব্বান করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান। টেন্ডার প্রক্রিয়া সম্পর্ন হলে দ্রুত ব্রিজের নির্মান কাজ শুরু করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
এদিকে ব্রিজগুলো নির্মান সম্পর্ন হলে জেলার ৩ উপজেলার স্থানীয়দের সড়ক যোগাযোগের পাশাপাশি অর্থনৈতিক ভাবে লাভবান হবে স্থানীয়রা। স্থানীয় ভাবে জুম পাহাড়ে উৎপন্ন ফসল দ্রুত বাজারে নিয়ে এসে স্থানীয়রা তা বিক্রি করে অর্থনৈতিক ভাবে লাভবান হবে। অন্যদিকে ব্রিজগুলো নির্মান সম্পর্ন হলে উন্নত যোগাযোগ ব্যবস্থার কারনে স্থানীয় শিক্ষার্থীরা শিক্ষা অর্জনের পাশাপাশি ও স্বাস্থ্য সেবাও সহজে পাবে, এমন মত স্থানীয়দের।
এই ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিসের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ বলেন, ব্রিজগুলোর নির্মান সম্পর্ন হলে স্থানীয়রা এর সুফল ভোগ করতে পারবে।

আরও পড়ুন