বান্দরবানের ১৪০তম বোমাং রাজপূণ্যাহ মেলায় আসছেন ওবায়দুল কাদের

NewsDetails_01

সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
বান্দরবানের বোমাং রাজার ১৪০তম ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ উৎসব আগামী ২১ ডিসেম্বর থেকে তিনদিনব্যাপী স্থানীয় রাজারমাঠে শুরু হবে। উক্ত মেলায় যোগ দিতে বান্দরবানে আসছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
এই উপলক্ষে বুধবার সকালে জেলা শহরের বোমাং রাজার কার্যালয়ে বোমাং রাজা উ চ প্রু চৌধুরী আনুষ্টানিকভাবে সংবাদ সম্মেলন করে এই মেলার ঘোষনা দেন। এই সময় রাজপুত্র চসিংপ্রু বনি, হেডম্যান সাচপ্রু,হেডম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক টি মং প্রুসহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ রাজপরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
বান্দরবানের বোমাং রাজার কার্যালয়ে বোমাং রাজা উ চ প্রু চৌধুরী আনুষ্টানিকভাবে সংবাদ সম্মেলন করে রাজপূণ্যাহ উৎসব এর তারিখ ঘোষনা করেন
সাংবাদিক সম্মেলনে বোমাং রাজা উ চ প্রু জানান, মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। আরো উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ দেশি বিদেশি বিভিন্ন অতিথিরা।
২১ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত রাজপুণ্যাহ উপলক্ষে স্থানীয় রাজার মাঠে বসবে মেলা, যাত্রাপালা,পুতুল নাচ,সাংস্কৃতিক অনুষ্টানসহ থাকবে নানান আয়োজন। জেলার ১০৯টি মৌজার অধিবাসীরা রাজাকে প্রদান করবেন বাৎসরিক খাজনা।
১৮৭৬ সাল থেকে বান্দরবানে এই রাজপূণ্যাহ অনুষ্ঠিত হচ্ছে, প্রতিবছর এই মেলাকে ঘিরে বান্দরবানে আদিবাসী , বাঙ্গালীর পাশাপাশি পর্যটকদের পদচারণায় মুখরিত হয়।

আরও পড়ুন