পাহাড় ধসের স্থানে ছুটে গেলেন বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবানের রুমা সড়কে পাহাড় ধসের স্থান পরিদর্শনে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
তিন দিনের টানা বর্ষণে বান্দরবানের রুমা উপজেলার সড়ক পথের দলিয়ান পাড়া এলাকায় সড়কের উপর পাহাড় ধসে মাটি চাপা পড়ে নিখোঁজ অনেকে। এই ধরণের সংবাদ পাওয়ার সাথে সাথে বোরবার সকাল ১১টায় অবিরাম বৃষ্টির মধ্যে ঘটনাস্থলে ছুটে যান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃষ্টির মধ্যে তিনি দাড়িয়ে থেকে সকালে উদ্ধার কাজ তদারকি করেন। সকালে ১ ঘন্টার বেশি সময় ধরে তিনি ঘটনাস্থলে অবস্থান করে জরুরী কাজে বান্দরবান শহরে ফিরে আসলেও তিনি ফের বিকালে ঘটনাস্থলে গিয়ে অবস্থান করে উদ্ধার কাজের খোঁজ খবর নেন।
এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র সাথে ৬৯ পদাতিক বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ যুবায়ের সালেহীন এনডিইউ পিএসসি, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ আওয়ামীলীগের নেতাকর্মীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি নিহতের পরিবার ও আহতদের প্রশাসন থেকে আর্থিক সহযোগিতা প্রদান করবেন বলে জানা যায়।
সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঘটনার পর চিংমেহ্লা মারমা(১৯) নামের একজনের লাশ উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছে সিংমেচিং (১৭), পরিবার পরিকল্পনা কর্মী মুন্নি বড়ুয়ার (৩৫), কৃষি ব্যাংক রুমা শাখার দ্বিতীয় কর্মকর্তা গৌতম কুমার নন্দী (৫৫) রুমার ডাকঘরের পোষ্ট মাষ্টার রবিউল।
আরো জানা গেছে, সকালে উদ্ধার করা চারজনকে রুমা স্বাস্থ্য কমপ্লেক্স ও বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর জেলার দমকল বাহিনীর সদস্য, সেনা সদস্য ও রেডক্রিসেন্ট এর সদস্যরা উদ্ধার অভিযান চালালেও রোববার সন্ধ্যায় বান্দরবানে থেমে থেমে বৃষ্টি ও আলো সল্পতার কারনে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে, সোমবার সকাল থেকে ফের উদ্ধার অভিযান চলবে বলে জানা গেছে। নিহত চিংমেহ্লা মারম‘র পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ হতে ২০হাজার টাকা প্রদান করা হয়েছে।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ বলেন, এই ঘটনায় দুই নিঁখোজ আছে, উদ্ধার অভিযান সম্পর্ন হবার কতজন মারা গেছে বিস্তারিত জানাতে পারবো।

আরও পড়ুন