নিরাপদ আশ্রয় গ্রহনের জন্য বান্দরবান ও কাপ্তাইয়ে মাইকিং

NewsDetails_01

টানা তিন দিনের অতি বর্ষনের ফলে পাহাড় ধসের আশংখা থাকায় বান্দরবান শহরে মাইকিং করে ঝুঁকিপূর্ন বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট,বান্দরবান ইউনিট।
আজ বিকালে সংস্থাটি জেলা শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করে জোর প্রচারনা চালায়। এদিকে জেলা সদর ছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় পাহাড়ের পদদেশ থেকে নিরাপদ স্থানে সরে যেতে স্থানীয় প্রশাসন থেকে মাইকিং করা হয়েছে।
অন্যদিকে রাঙামাটির কাপ্তাই উপজেলার পাহাড়ের পাদদেশে বসবাসরত পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরে যেতে উপজেলা প্রশাসনের পক্ষ হতে অনুরোধ করা হচ্ছে।
আজ সোমবার কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম বিভিন্ন পাড়ায় গিয়ে ঝুকিঁপূর্ণভাবে বসবাসরত পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। এদিকে কাপ্তাই উপজেলা তথ্য অফিস গত ২ দিন মাইকিং করে যারা অনিরাপদভাবে বসবাস করছে তাদেরকে নিরাপদ স্থানে সরে যাওয়ার অনুরোধ জানিয়েছেন।
তথ্য কর্মকর্তা মো: হারুন জানান,উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে এই প্রচার কার্যক্রম চালানো হচ্ছে।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম জানান নতুনবাজার ঢাকাইয়া কলোনি,শিলছড়ি,মিতিঙ্গাছড়ি, মুরালি পাড়া,কুকিমারা, মৈনপাড়া, দেবতাছড়ি,রাইখালি সহ বিভিন্ন ঝুকিঁপূর্ণ জায়গায় যারা বসবাস করছেন তাদেরকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য তিনি নিজে গিয়ে অনুরোধ করছেন। প্রয়োজনে তারা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিলে প্রশাসন সহায়তা করবেন।

আরও পড়ুন